মুম্বইয়ের বহুতল ধসে মৃত ১৪, ঘটনাস্থলে উদ্ধব ঠাকরে

মুম্বইয়ের বহুতল ধসে মৃত ১৪, ঘটনাস্থলে উদ্ধব ঠাকরে

আরোহী নিউজ ডেস্ক :  মুম্বইয়ে বহুতল ধসে পড়ার ঘটনায় মৃতের পরিমান বেড়েই চলেছে।  এখনও পর্যন্ত ১৪ জনের মৃতদেহ উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। সোমবার গভীর রাতে মু্ম্বইয়ের নায়েক নগরে একটি বহুতল ধসে পড়ে। ধ্বংসস্তূপের নীচে এখনও বহু মানুষ আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। মাঝ রাত থেকেই ধ্বংসস্তূপ থেকে বাসিন্দাদের উদ্ধারের কাজ চলছে । ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন উদ্ধব ঠাকরে। ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

 সূত্রের খবর, সোমবার রাত অনুমানিক ১২টা নাগাদ মুম্বইয়ে কুরলার নায়েক নগর সোসাইটিতে চারতলা একটি বিল্ডিং ভেঙে পড়ে। দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় দমকল ও পুলিশ বাহিনী। উদ্ধারকাজ শুরু হয়। এখনও পর্যন্ত ১৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আশংকাজনক অবস্থায় ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ৯ জনকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। 

 বহুতলের নীচে এখনও ২০ থেকে ২৫ জন আটকে থাকার সম্ভবানা রয়েছে বলে জানিয়েছে বিএমসি । মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে দমকলের ১২টি ইঞ্জিন, দুটো উদ্ধারকারী ভ্যান ও ৬টি অ্যাম্বুল্যান্স রয়েছে। এছাড়াও ২৮ জন শ্রমিক সহ পাঁচটি জেসিবি রয়েছে বলে জানা গিয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেন মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে। তিনি বহুতল ধসে পড়ার ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেন। আদিত্য ঠাকরে বলেন, বিএমসি নোটিশ জারি করার পর ভবনগুলো খালি করে দেওয়া উচিত। না হলে এই ধরনের ঘটনা আরও ঘটবে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।