কিম জিসুক অ্যাওয়ার্ডে সম্মানিত অপর্ণা সেনের 'দ্য রেপিস্ট'

কিম জিসুক অ্যাওয়ার্ডে সম্মানিত অপর্ণা সেনের 'দ্য রেপিস্ট'

আরোহী নিউজ ডেস্ক: আন্তর্জাতিক খেতাব পেল অপর্ণা সেনের ছবি 'দ্য রেপিস্ট'। ২৬ তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির সম্মান পেল জাতীয় পুরস্কার জয়ী পরিচালক অপর্ণা সেনের ছবি। কিম জিসুক অ্যাওয়াডে সম্মানিত এই ছবি। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন কঙ্কনা সেনশর্মা  অর্জুন রামপাল ও তন্ময় ধানানিয়া। এশিয়ান সিনেমা বিভাগে প্রদর্শিত হয় এই ছবি। এই সাফল্যের খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন কঙ্কনা সেনশর্মা ও অর্জুন রামপাল। 

পারমিতার একদিন হোক কি ইতি মৃণালিনী, জাপানিজ ওয়াইফ হোক কি গয়নার বাক্স, বরাবর অন্য অন্য ছাঁচে গল্পকে সাজিয়েছেন অপর্ণা সেন। মা মেয়ের জুটি এর আগেও একাধিক জাতীয় আন্তর্জাতিক সাফল্যের পালক মুকুটে সাজিয়েছেন। আরো একবার অনন্য এক পালককে মুকুটে সাজানোর সুযোগ পেলেন তারা। 

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দর্শক ও জুরি মেম্বারদের ধন্যবাদ জানিয়েছেন কঙ্কনা। পাশাপাশি মা অপর্ণা সেনকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় অর্জুন রামপাল লেখেন, 'এর থেকে ভালো খবর আর কিছু হতে পারে না। আমরা কিম জিসুক অ্যাওয়ার্ড পেয়েছি। এই ছবি অনেক কথা বলছে এবং দুঃসাহসিকভাবে অনেকের কথা বলছে। আমি আমার টিমকে নিয়ে গর্বিত।'

ছবির নাম 'দ্য রেপিস্ট' হলেও এই ছবির গল্প শুধুমাত্র একটি অপরাধী বা ধর্ষিতাকে নিয়ে কিন্তু নয়। বরং সেই অপরাধের ফলে চরিত্রগুলির আদর্শ যেভাবে বদলে যায়, সেই নিয়েই গল্প। এছাড়াও ভারতের বিভিন্ন স্তরের আর্থ সামাজিক অবস্থা থেকে উঠে আসা এই চরিত্রগুলোর মানসিক অবস্থাই তুলে ধরা হয়েছে এই ছবিতে।