কাশ্মীরে বড়সড় সাফল্য পুলিশের, নিকেশ ২ জঙ্গি

কাশ্মীরে বড়সড় সাফল্য পুলিশের, নিকেশ ২ জঙ্গি

আরোহী নিউজ ডেস্ক: বিগত বেশ কিছুদিন ধরেই জঙ্গিদের গুলিতে মৃত্যুতে হয়েছে বেশ কয়েকজন সাধারণ নাগরিকের। জঙ্গিদের গুলিতে যে সাত জন নাগরিকের মৃত্যু হয়েছে তাদের মধ্যে তিনজন সংখ্যলঘু সম্প্রদায়ের মানুষ ছিলেন। কেন্দ্রশাষিত অঞ্চলে যে তিন জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে দুজন ছিলেন শিক্ষক।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার  রাতে জঙ্গিদের খোঁজে কাশ্মীরের বেশ কয়েকটি জায়গায় যৌথ ভাবে তল্লাশি চালায় ভারতীয় সেনাবাহিনী এবং কাশ্মীর পুলিশ। সেই  তল্লাশির সময় এনকাউন্টারে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। কাশ্মীর পুলিশ সোমবার ট্যুইট করে জানিয়েছে, অনন্তনাগে সেনার গুলিতে এক জঙ্গির মৃত্যু হয়েছে। দ্বিতীয় জঙ্গির মৃত্যু হয়েছে বান্দিপোরায়। রবিবার রাত থেকেই অনন্তনাগে টহলদারি চালাচ্ছিলেন সেনাবাহিনীর জওয়ানরা। সেখানেই রাত আড়ইটে নগাদ জঙ্গিদের খোঁজ মিলতেই এনকাউন্টারে মৃত্যু হয় দুই জঙ্গির। ওই ঘটনায় এন্কাউন্টার চলাকালীন এক পুলিশকর্মী আহত হয়েছেন বলে সূত্রের খবর।

সূত্রের খবর, সম্প্রতি জঙ্গিহানায় যে সাধারণ নাগরিকদের মৃত্যু হয়েছে তাদের সেই ঘটনার সঙ্গে যুক্ত ছিলেন মৃত জঙ্গি ইমতিয়াজ আহমেদ দর। এই তল্লাশিতে বেশ কিছু জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তল্লাশিতে জামাত ই ইসলামি জঙ্গি গোষ্ঠীর নাম উঠে এসেছে বলে সূত্রের খবর। ব্যুরো রিপোর্ট। আরোহী নিউজ।