ফের দিল্লিতে বোমাতঙ্ক, দুটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে চাঞ্চল্য ত্রিলোকপুরীতে

ফের দিল্লিতে বোমাতঙ্ক, দুটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে চাঞ্চল্য ত্রিলোকপুরীতে

আরোহী নিউজ ডেস্ক: সামনেই প্রজাতন্ত্র দিবস। আর তরফেই ফের বোমাতঙ্ক রাজধানী শহর দিল্লিতে। পূর্ব দিল্লির ত্রিলোকপুরীতে দুটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। যদিও ব্যাগ দুটি থেকে সন্দেহভাজন কোনও বস্তু পাওয়া যায়নি বলেই পুলিশ সূত্রে খবর। 

দিল্লির কল্যাণপুরী মেট্রো স্টেশনের কাছে দুটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে বোমাতঙ্ক ছড়ায় এদিন। খবর দেওয়া হয় দিল্লি পুলিশে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলের পৌঁছায় পুলিশ বাহিনী। উদ্ধার করা হয় ব্যাগ দুটি। পূর্ব দিল্লির ডেপুটি কমিশনার প্রিয়াঙ্কা কাশ্যপ জানান, 'ব্যাগ থেকে একটি ল্যাপটপ, টিফিন বক্স, চার্জার, জলের বোতল ও কিছু খাবার দাবার পাওয়া গিয়েছে। ভুলবশত যে ব্যক্তিটি ব্যাগটি ফেলে গিয়েছিলেন তাঁকে ইতিমধ্যেই সনাক্ত করা হয়েছে। কোনও সন্দেহভাজন বস্তু পাওয়া যায়নি।'

প্রসঙ্গত, সম্প্রতি দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্তে গাজ়িপুর ফুলের বাজার থেকে একটি পরিত্যক্ত ব্যাগে আইইডি বিস্ফোরক পাওয়া যায়। ৮ ফুট মাটি খুড়ে ওই বিস্ফোরক নিষ্ক্রিয় করে এনএসজি কমান্ডোরা। ফুলের বাজার থেকে পাওয়া আইডি বোমার সঙ্গে একটি টাইমার ডিভাইস যুক্ত ছিল বলেও জানা যায়। এছাড়াও ওই বোমাতে অ্যামোনিয়াম নাইট্রেট ও আরডিএক্স কমপোনেন্ট ব্যবহার করা হয়েছিল বলে জানানো এনএসজির তরফে। সম্ভবত পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে কাশ্মীর বা পঞ্জাবে এই আইডি পাঠানো হয়েছিল বলেই অনুমান করেন এনএসজি আধিকারিকরা।