পুরোনো স্মৃতি উস্কে পুজোর গানের অ্যালবাম রিলিজ করলেন সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্ত

পুরোনো স্মৃতি উস্কে পুজোর গানের অ্যালবাম রিলিজ করলেন সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্ত

আরোহী নিউজ ডেস্ক : পুজোর স্বাদ গন্ধ কিছুটা হলেও বদলেছে। ছোটবেলার মহালয়ার দিন শিউলি কুড়োনো হোক কিংবা অষ্টমী সকালের অঞ্জলী! সময়ের ভারে, কর্মক্ষেত্রের ব্যস্ততায়, সব কেমন যেন ফিকে হয়ে গেছে। কিন্তু এতকিছুর মধ্যেও যা রয়ে গেছে তা হল পুজো পত্রিকা আর পুজোর গান। জীবন-যাপনে নতুন মোড় এলেও পুরোনো পছন্দের কিছু লিস্টি থেকেই যায়। কিন্তু এখন পুজোর গান একটু অন্যরকম। শিল্পীরা পুজোর গান গেয়ে সোশ্যালে পোস্ট করেন। আগের মতো অ্যালবাম রিলিজের চলটায় কিংবা পুজোর গান মুক্তির আগে যে অপেক্ষা থাকত তাতে কিছুটা ধুলো জমেছে। এবার পুজোতে সেই স্মৃতিকে উস্কে দিলেন মিউজিক ডিরেক্টর ইন্দ্রদীপ দাশগুপ্ত। 

উৎসবে নতুন গান রিলিজের পুরনো রীতিকে ফিরিয়ে আনতেই রিলিজ হয়েছে এই অ্যালবাম। 
এই অ্যালবামে ঠাঁই পেয়েছে ৬টি গান। ছ'টা গানেরই সুর বেঁধেছেন ইন্দ্রদীপ নিজে। গানগুলি লিখেছেন রীতম সেন, শ্রীজাত এবং সুব্রত বারিষওয়ালা।  গানগুলি গেয়েছেন শান, মোনালি ঠাকুর, রূপঙ্কর বাগচী, রাঘব চট্টোপাধ্যায়, শুভমিতা বন্দ্যোপাধ্যায় এবং ইমন চক্রবর্তী। 

সম্প্রতি মুক্তি পেয়েছে এই অ্যালবাম। অ্যালবামের নাম 'পুজোর গান'। অ্যালবম লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুরকার সহ সঙ্গীতশিল্পীরা। এই অ্যালবাম প্রসঙ্গে সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্ত বলেন, 'নন-ফিল্মি গানের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। অ্যালবাম তো আমরা আর কেউ করিই না। সোশ্যাল মিডিয়া এসে সব ওলট-পালট করে দিয়েছে। বহু বছর পর বিশেষ করে পুজোতে আবার অ্যালবামের জন্য গান বেঁধে সত্যি খুব ভাল লেগেছে। আবার পুজোয় অ্যালবাম রিলিজ সম্ভব হল'।