অনুপ্রেরণা অভিষেক , ডায়মন্ড হারবারে শুরু কোভিড কন্ট্রোল রুম 

অনুপ্রেরণা অভিষেক , ডায়মন্ড হারবারে শুরু কোভিড কন্ট্রোল রুম 

আরোহী নিউজ ডেস্ক: শনিবার জেলা প্রশাসনিক বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন ডায়মন্ড হারবারে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কোনও ধর্মীয় বা রাজনৈতিক সমাবেশ হবে না। সঙ্গে আরোপ করেছিলেন একগুচ্ছ বিধিনিষেধ। সেই বিধির মধ্যে ছিল, প্রত্যেক ওয়ার্ড ও পঞ্চায়েতে একটি করে কন্ট্রোল রুম। সেই নির্দেশ অনুযায়ী ডায়মন্ড হারবারে খোলা হল কন্ট্রোল রুম। 


অভিষেক জানিয়েছিলেন, দক্ষিণ ২৪ পরগনার কোন এলাকায় কারও করোনা উপসর্গ দেখা দিলে, তাঁরা কন্ট্রোল রুমে যোগাযোগ করতে পারেন। সেখান থেকে প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হবে। তাঁর ঘোষণার পরই সোমবার কন্ট্রোল রুম চালু হল। এরপরই সেখানে উপস্থিত হন স্থানীয়রা। সম্পূর্ণ ভাবে কোভিড বিধি মেনে কন্ট্রোলরুম থেকে তাঁদের সাহায্য করা হয়। 

শনিবারই রাজনৈতিক বৈঠকে তিনি জানান, মানুষের জীবন অনেক দামী। এখন রাজনীতি নয়, জীবন এবং সমাজকে বাঁচাতে হবে। এই কারণে অভিষেক বলেন, সব জায়গাতেই মেলা-ভোট বন্ধ থাকুক- এটা তাঁর ব্যক্তিগত মত। তবে শুধুই কন্ট্রোল রুম নয়, এদিন ডক্টর অন হুইলসের ঘোষণাও করেন তিনি। জানিয়েছিলেন, গাড়িতে করে করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি যাবেন চিকিৎসক। ব্যবস্থা হবে অ্যান্টিজেন টেস্টেরও। ডায়মন্ড হারবারকে রাজ্যের সামনে রোল মডেল হিসাবে প্রতিষ্ঠা করতে চান তিনি। তাই তার কথা মতই চালু হল কন্ট্রোল রুম।