সৌদি বিমানবন্দরে বিস্ফোরকভর্তি ড্রোন হামলা, আহত ১০

সৌদি বিমানবন্দরে বিস্ফোরকভর্তি ড্রোন হামলা, আহত ১০

আরোহী নিউজ ডেস্ক: সৌদি আরবে পরপর ড্রোন হামলায় আতঙ্ক।  বিস্ফোরকভর্তি দুটি ড্রোন হামলায় আহত হয়েছেন ১০ জন। তাদের মধ্যে ৩ জন বাংলাদেশি আছেন বলেও জানা গিয়েছে। সৌদি নেতৃত্বাধীন মিলিটারি কোয়ালিশনকে উদ্ধৃত করে স্টেট নিউজ এজেন্সি সূত্রে খবর, এই হামলায় বিস্ফোরণ হয় দক্ষিণের জিজান শহরের কিং আবদুল্লা বিমানবন্দরে।

জানা গিয়েছে, প্রথম হামলায় ৬ জন সৌদি ও এক সুদানি নাগরিক ও তিনজন বাংলাদেশি জখম হয়েছেন। বিস্ফোরণে নষ্ট হয়েছে বিমানবন্দরের বেশ কিছু জানালা। শুক্রবার গভীর রাতের ঘটে এই হামলা। হামলার দায় এখনও কেউ নেয়নি। শনিবার ভোরে উড়ে এসেছিল বিস্ফোরকবাহী ড্রোন। তবে সময়মতো সেটি রুখে দেয় কোয়ালিশন বাহিনী। যদিও এ বিষয় বিস্তারিত তথ্য জানানো হয়নি এখনও। কিং আবদুল্লা বিমানবন্দরের বিমান পরিষেবা স্বাভাবিক বলেই স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর।

২০১৫ সালে সৌদি পরিচালনাধীন সামরিক জোট ইয়েমেনে হস্তক্ষেপ করে। বরখাস্ত হওয়া প্রেসিডেন্ট আবদ্রাব্বু মনসুর হাদির বাহিনীকে মদত দেয় সেই জোট। লড়াই চলে ইরানের মদতপুষ্ট হাউথি গোষ্ঠীর সঙ্গে। এরপর থেকেই প্রায়ই হাউথিরা ড্রোন, মিসাইল হামলা চালায় সৌদি আরবে। তবে এদিনের ড্রোন হামলার দায় এখনও স্বীকার করেনি তাঁরা।