পুরভোটে জোর লড়াই, প্রার্থী তালিকা প্রকাশ বামেদের 

পুরভোটে জোর লড়াই, প্রার্থী তালিকা প্রকাশ বামেদের 

আরোহী নিউজ ডেস্ক: বিধানসভা নির্বাচনে একটিও আসন পায়নি বামফ্রন্ট। তারপরও একবিন্দু জমি ছাড়তে নারাজ বামেরা। সামনেই কলকাতা পুরসভার ভোট। সেই ভোটের বিজ্ঞপ্তি জারি হওয়ার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। 

শুক্রবার প্রার্থীতালিকা প্রকাশ করার পাশাপাশি বামেদের পক্ষ থেকে জানানোয় হয়, ১৪৪টি আসনের মধ্যে ১৫-১৬টি আসনে প্রার্থী দেব না বাম। রাজ্যে বিরোধীদের আটকানোর চেষ্টা চলছে। তবে, কোথায় কোথায় কাদের দাঁড় করালে তাঁরা লড়াই করতে পারবে, সেই হিসেব করেই প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। এবার ১৪৪ আসনের মধ্যে বামেদের থাকছে মোট ৫৬ জন মহিলা প্রার্থী। 

তৃণমূল এবং বিজেপির বিরোধিতাই বামেদের প্রধান অগ্রাধিকার বলে সাংবাদিক বৈঠকে জানিয়েছে বামেরা। বলা হয়েছে, 'কলকাতার ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৬টি ওয়ার্ডে প্রার্থী দেব না আমরা। বিজেপি নৈব নৈব চ। তৃণমূলকে হারাতে না পারলে পরিস্থিতি বদলাবে না। এই ১৬টি আসনে যারা তৃণমূল-বিজেপিকে হারাতে পারবে, তাদের সমর্থন করবো আমরা। এই সব দলের মধ্যে কংগ্রেস ও আইএসএফ আছে।' 

সাংবাদিক বৈঠকে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবি জানিয়েছে বামেরা। বলা হয়, মানুষ যাতে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারে, সেই ব‍্যবস্থা করতে হবে কমিশনকে।