পুজোর আগে ঘরোয়া উপায়ে করে ফেলুন ফেসিয়াল

পুজোর আগে ঘরোয়া উপায়ে করে ফেলুন ফেসিয়াল

আরোহী নিউজ ডেস্ক: হাতে আর তিনটে দিন। তারপরই পুজোর আমেজে মাতবে সব্বাই। পুজো মানেই সাজগোজ। নিত্য দিনের ব্যস্ততার কারণে পার্লারমুখী হতে পারেন না! পুজোর আগে ফেসিয়াল হয়নি! চিন্তা নেই। বাড়িতেই খুব নরমাল পদ্ধতিতে করে ফেলুন ফেসিয়াল। 

হলুদ-মধুর ফেসপ্যাক- মধু ত্বককে মসৃণ করে আর হলুদে আছে অ্যান্টিসেপটিক ও অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান, যা ত্বককে ব্রণ ও অন্যান্য সমস্যা থেকে মুক্তি দেবে। তাই মধু হলুদের প্যাক খুবই উপকারী। 

এক চা-চামচ মধুর সঙ্গে হাফ চা-চামচ হলুদের গুঁড়া মিশিয়ে নিন। আপনার ত্বক যদি শুষ্ক হয় তাহলে এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন প্রয়োজন মতো কাঁচা দুধ। মিশ্রণটি লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ব্যবহারের পরে ফেসওয়াশ ব্যবহারের কোনো প্রয়োজন নেই।

ডিম ও অলিভ ওয়েলের ফেসপ্যাক- শুষ্ক ত্বকের জন্য ডিমের কুসুমের ব্যবহার নতুন কিছু নয়। অলিভ ওয়েল ত্বকের নানা ধরণের সমস্যার সমাধান করে এবং ত্বককে কোমল রাখতে সহায়তা করে। তাই একটি ডিমের কুসুমের সঙ্গে এক চা-চামচ অলিভ ওয়েল মিশিয়ে স্মুথ পেস্ট তৈরি করুন। ১০ থেকে ১৫ মিনিট এটি মুখে লাগিয়ে রাখুন। এরপরে কুসুম গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের জন্য এই ফেসপ্যাকটি খুবই কার্যকরী।