আইসিএসই ও আইএসসি বোর্ডের পরীক্ষা আপাতত স্থগিত

আইসিএসই ও আইএসসি বোর্ডের পরীক্ষা আপাতত স্থগিত

আরোহী নিউজ ডেস্ক: আইসিএসই ও আইএসসি বোর্ডের পরীক্ষা স্থগিত রাখা  হল । জানা গেছে আগামী ১৫  নভেম্বর থেকে আইসিএসসি ও আইএসসি বোর্ডের প্রথম  টার্মের  পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার রাত্রিবেলা হঠাৎই আইসিএসসি বোর্ড এর তরফ থেকে নোটিশ জারি করা হয় । সেখানে বলা হয় আগামী ১৫ নভেম্বর থেকে কোন এক  অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত রাখা হল ।

এই বিষয়ে প্রতিটি স্কুলকে এদিন রাতেই চিঠি দিয়ে জানিয়ে দেয় বোর্ড । তবে কী কারণে এই পরীক্ষা স্থগিত রাখা হলো তা এখনো স্পষ্ট নয় । জানা গেছে  এই পরীক্ষা ছাত্রছাত্রীরা তাদের নিজস্ব স্কুলে গিয়ে এই সশরীরে দেবে। আবার তারা চাইলে বাড়িতে বসেও অনলাইনের মাধ্যমে পরীক্ষা দিতে পারবে । মূলত মাল্টিপল চয়েস টাইপের প্রশ্নের ওপরেই এই পরীক্ষা হওয়ার কথা ছিল । কিন্তু কোন এক অনিবার্য কারণে বোর্ডের তরফে এই পরীক্ষা স্থগিত রাখা হলো বলেই জানা গিয়েছে ।

এমনিতেই দেশে করোনার  হার খানিক হলেও কমে ছিল। কিন্তু উৎসবের মরসুমে সেই হার খানিকটা হলেও বৃদ্ধি পেয়েছে । তবে সেই কারণেই এই পরীক্ষা স্থগিত রাখা হলো কিনা তা এখনও স্পষ্ট নয় । বোর্ডের  তরফ থেকে যে নির্দেশিকা জারি করা হয়েছে তাতে করোনা সম্পর্কিত কোন বিষয় উল্লেখিত নেই । আর তা নিয়েই আপাতত ধোঁয়াশার সৃষ্টি হয়েছে ।