টানা বৃষ্টিতে ফের শহরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি

টানা বৃষ্টিতে ফের শহরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি

আরোহী নিউজ ডেস্ক: টানা বৃষ্টিতে ফের কলকাতায় ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ি। মঙ্গলবার দুপুরে হাতিবাগানের ৯ নম্বর হেমেন্দ্র সেন স্ট্রিটের একটি পুরনো বাড়ি ভেঙে পড়ে। প্রথমে বাড়ির ছাদ ধসে পড়ে। খবর পেয়ে পুরসভার একটি দল ঘটনাস্থলে আসলে তাদের সামনেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাড়ির আরও একটি  অংশ।

বিপজ্জনক বাড়িটিতে কেউ না থাকায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে ঘটনায় ক্ষতিগ্রস্থ হয়েছে আশপাশের আরও কয়েকটি বাড়ি। বাড়িটির চাঙড় ভেঙে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে নতুন একটি ফ্ল্যাটের গ্যারাজে। ঘটনায় আতঙ্কিত এলাকার এলাকাবাসী। 

পুরসভার রেকর্ডে অনুযায়ী শহরে বিপজ্জনক বাড়ির সংখ্যা প্রায় ৩ হাজার। প্রতিবছরই বর্ষাকালে কলকাতায় ভেঙে পড়ে বিপজ্জনক বাড়ি। সপ্তমীর সকালেই নারকেলডাঙা থানা এলাকায় ৩৫ নম্বর ক্যানাল ইস্ট রোডে একটি বাড়ির ছাদ ভেঙে মৃত্যু হয় একজনের। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সোমবারই ভেঙে পড়ে শহরের দু’টি বাড়ি। একদিকে কটন স্ট্রিটে চারতলা বাড়ির একটি অংশ ভেঙে পড়ে। অন্যদিকে নারকেলডাঙা থানা এলাকায় ধসে যায় একটি বাড়ির দোতলার বড় অংশ। যদিও দু’জায়গাতেই হতাহতের কোনও ঘটনা ঘটেনি। তবে আশঙ্কা বাড়াচ্ছে শহরে বিপজ্জনক বাড়িগুলি।