ভয়াবহ দুর্ঘটনার কবলে পাহাড়, মৃত ৭ জওয়ান, আহত বেশ কয়েক

ভয়াবহ দুর্ঘটনার কবলে পাহাড়, মৃত ৭ জওয়ান, আহত বেশ কয়েক

আরোহী নিউজ ডেস্ক :  ভয়াবহ দুর্ঘটনার কবলে পাহাড়। লাদাখের তুরতুক সেক্টরে দুর্ঘটনার কবলে একটি সেনাবাহিনীর বাস। ঘটনার জেরে নিহত প্রায় ৭ জওয়ান, আহত কমপক্ষে ১৯। আহতদের ইতিমধ্যেই নিয়ে যাওয়া হয়েছে সেনা হাসপাতালে। পাশাপাশি শুরু হয়েছে উদ্ধারকার্য। 

সেনা সূত্রে খবর, এদিন নিয়ন্ত্রণ হারিয়ে আচকাই লাদাখের শিয়ক নদীতে পড়ে যায় সেনাবাহিনীর একটি বাস। ওই বাসে ছিল প্রায় ২৬ জন জওয়ান। তাঁদের মধ্যে প্রাণ হারিয়েছেন সাতজন। গুরুতর আহত অবস্থায় বাকিদের সেনার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় থাকা জওয়ানদের আরও উন্নত চিকিৎসার জন্য ওয়েস্টার্ন কমান্ডের হাসপাতালে নিয়ে যাওয়া হবে। এই কাজের জন্য বায়ুসেনার হেলিকপ্টার ব্যবহার করা হবে।

মর্মান্তিক এই দুর্ঘটনায় টুইট করে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে তিনি লিখেছেন, "লাদাখে বাস দুর্ঘটনায় আমরা আমাদের সাহসী সেনাদের হারিয়েছি। আশা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হবে।"

অন্যদিকে ঘটনায় টুইট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, "আজ বিকেলে লাদাখে আমাদের ৭ জন সাহসী সৈন্যের মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুতে গভীরভাবে মর্মাহত। এ ঘটনায় আরও কয়েকজন গুরুতর আহত হয়েছেন। শোকাহতদের জন্য আন্তরিক সমবেদনা, সকলের জন্য সংহতি।"