আইয়ারের সেঞ্চুরিতে দ্বিতীয় দিনে চালকের আসনে ভারত 

আইয়ারের সেঞ্চুরিতে দ্বিতীয় দিনে চালকের আসনে ভারত 

আরোহী নিউজ ডেস্ক: ভারত-নিউজিল্যান্ড টি-২০ শেষ হতেই বৃহস্পতিবার থেকে শুরু হয়ে গিয়েছে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট অনুষ্ঠিত হচ্ছে কানপুরে। সেই টেস্টেরই দ্বিতীয় দিন শুক্রবার। ভারত-নিউজিল্যান্ড টি-২০ শেষ হতেই বৃহস্পতিবার থেকে শুরু হয়ে গিয়েছে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট অনুষ্ঠিত হচ্ছে কানপুরে। সেই টেস্টেরই দ্বিতীয় দিন শুক্রবার। প্রথম দিনে শুরুটা ভাল না হলেও শেষটা ভাল করে ভারত।

শুভমন গিলের হাফ-সেঞ্চুরির পাশাপাশি ডেবিউ ম্যাচে সেঞ্চুরী করলেন শ্রেয়স আইয়ার। অন্যদিকে, তাঁকে সঙ্গ দিয়ে ভাল ব্যাট করেন রবীন্দ্র জাদেজাও। এই ম্যাচে প্রথম ইনিংসে বড় স্কোর করতে প্রস্তুত ভারতীয় দল। অভিষেকেই সেঞ্চুরি শ্রেয়স আইয়ারের। ভারতীয় দলকে খারাপ জায়গা থেকে টেনে ভাল জায়গায় নিয়ে এসেছেন আইয়ার। ব্যাট হাতে ১৫৭ বলে ১০৫ রান করলেন আইয়ার।

ঘরের মাঠে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপজয়ী নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরল নজির গড়লেন শ্রেয়স আইয়ার। কানপুর টেস্টেই অভিষেক হয়েছে এই প্রতিশ্রুতিমান ডান হাতি ব্যাটারের। ম্যাচ শুরুর আগে কিংবদন্তি সুনীল গাভাস্কারের কাছ থেকে টেস্ট টুপি পেয়েছিলেন শ্রেয়স।সেই সম্মানের মর্যাদা রেখেছেন তিনি। প্রথমদিনেই জেমিসন ত্রাসে বিপর্যস্ত হয়ে পড়া ভারতীয় ব্যাটিংয়ে হাল ধরেছিলেন শ্রেয়স। আজ ১৬তম ভারতীয় হিসাবে টেস্ট শতরান করেছেন শ্রেয়স।