বিজেপির দুর্গা পুজো উদ্বোধন করতে পারেন জেপি নাড্ডা

বিজেপির দুর্গা পুজো উদ্বোধন করতে পারেন জেপি নাড্ডা

আরোহী নিউজ ডেস্ক: এবারে অনেকটাই জৌলুস হারিয়েছে বিজেপির দুর্গাপুজো। এর মধ্যেই দুর্গাপূজা নিয়ে মন্তব্য করে কার্যত দলকে অস্বস্তিতে ফেলেছিলেন সব্যসাচী দত্ত। এবার সল্টলেকের পুজো ভার্চুয়ালি উদ্বোধন করতে পারেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ইতিমধ্যেই তাঁকে এই বিষয়ে অনুরোধ করা হয়েছে।

এই বছরের দুর্গাপুজো নিয়ে বিজেপির অন্দরে যে টানাপোড়েন শুরু হয়েছে কার্যত স্পষ্ট হচ্ছে দলের শীর্ষ নেতৃত্বের মন্তব্যে।এবারের পুজো নিয়ে আড়াআড়ি ভাবে বিভক্ত বিজেপির দুই শিবির। গত বছর হাইকোর্টের নির্দেশ মেনে বিজেপি নেতারা ধুতি–পাঞ্জাবি আর নেত্রীরা শাড়ি পরে হাজির হয়েছিলেন। বিগত বছরে ধুতি-পাঞ্জাবি পরে যেই পুজোর উদ্বোধন করেছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু এবছর আর পুজো নিয়ে হেলদোল দেখা যাচ্ছে না বিজেপি নেতাদের। তবে পুজো এবার হচ্ছে, কিন্তু দলের কর্মীদের একাংশের মতেই তা হচ্ছে দায়সারা গোছের। সেই জৌলুস আর নেই।

গত বছর বিধাননগরের ইজেডসিসি-তে দুর্গাপূজা আয়োজন করেছিল বিজেপি। পুজোর উদ্যোক্তা ছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, তৎকালীন সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়, সব্যসাচী দত্তরা। তারপর অনেক জল বয়ে গিয়েছে। কিন্তু এই বছর পুজো নিয়ে তেমন উদ্যোগ দেখা যায় নি গেরুয়া শিবিরের অন্দরে। যদিও জানানো হয়েছে এবারে ছোট করে পুজো হবে। এই প্রসঙ্গে সব্যসাচী দত্ত দলের অস্বস্তি বাড়িয়ে জানিয়েছেন, “গতবার ভোট ছিল তাই পুজো হয়েছে। এবার ভোট নেই তাই পুজো নেই”। হঠাৎ সব্যসাচী দত্তের এমন সোজাসাপটা কথায় যে দল ফের বিপাকে তা বলার অপেক্ষা রাখেনা।