পুজোর 'গাইড ম্যাপ' প্রকাশ করল লালবাজার

পুজোর 'গাইড ম্যাপ' প্রকাশ করল লালবাজার

আরোহী নিউজ ডেস্ক: করোনা আবহে পুজোর জন্য একাধিক বিধিনিষেধ জারি করেছে হাইকোর্ট। কি কি নিয়ম মানতে হবে সেই সংক্রান্ত গাইডলাইনও প্রকাশ করেছে রাজ্য সরকার। এই অবস্থায় ভিড়, যানজট এড়িয়ে কোন পথে কোন মণ্ডপে পৌঁছবেন দর্শনার্থীরা, তা বাতলে দেবে কলকাতা পুলিশ প্রকাশিত 'গাইড ম্যাপ'। শুক্রবার 'গাইড ম্যাপ' প্রকাশ করে লালবাজার।

কোভিডবিধি মনে সাধারণ মানুষদের প্রতিমা দর্শনের সুযোগ করে দেওয়া, ট্রাফিক নিয়ন্ত্রণ, ভিড়-জমায়েত রোখা এবং একই সঙ্গে দুর্ঘটনা রোধে করতে আগাম পরিকল্পনা করে রেখেছে কলকাতা পুলিশ। এদিন গাইড ম্যাপ প্রকাশের মাধ্যমে সাধারণ মানুষকে আরও বেশি সতর্ক থাকার বার্তা দিল কলকাতা পুলিশ। এদিন লালবাজারের অনুষ্ঠানে প্রকাশ করা হয় পুজোর গাইড ম্যাপ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সৌমেন মিত্র জানান, 'গত এক বছরে দুর্ঘটনা রোখা থেকে ট্রাফিক নিয়ন্ত্রণ, সবেতেই সার্বিক উন্নতি হয়েছে। এ বছর পুজোয় পাঁচ হাজারের বেশি পুলিশ মোতায়েন থাকবে। রাজ্য সরকারের নির্দেশিকায় পুজোতে যেসব বিধি মানার কথা বলা হয়েছে তা সঠিকভাবে মেনে চলা হচ্ছে কিনা সেদিকে কড়া নজর থাকবে। শহরের সমস্ত পুজো মণ্ডপের তথ্য থাকবে গাইড ম্যাপে।'