কলকাতার বুকে লেপার্ডের চামড়া উদ্ধার, তদন্তে বন দফতর

কলকাতার বুকে লেপার্ডের চামড়া উদ্ধার, তদন্তে বন দফতর

আরোহী নিউজ ডেস্ক: কলকাতা থেকে উদ্ধার দুটি লেপার্ডের চামড়া উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে আরও কয়েকটি লেজের টুকরো উদ্ধার করা হয়েছে। অনুমান করা হচ্ছে যে, যাদের কাছে এই চামড়াগুলো ছিল, তাদের কাছে আরও চামড়া থাকার সম্ভাবনা রয়েছে। মুচিপাড়া থানা এলাকার একটি ডাস্টবিন থেকে এই চামড়াগুলো উদ্ধার করা হয়। চামড়াগুলো বেড কভারের মধ্যে মুড়িয়ে রাখা ছিল। ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল এই চামড়াগুলো ২৯/এ ক্রিকলেন থেকে উদ্ধার করে।  

আজ সকালে মুচিপাড়া থানা থেকে খবর দেওয়া হয় যে একটি ডাস্টবিনের পাশে কাপড়ে মোড়া অবস্থায় কিছু বাঘের ছাল পড়ে আছে। সেই খবর পেয়ে বন দফতরের আধিকারিক ঘটনাস্থলে পৌঁছায়। সেখান থেকে দুটি লেপার্ড এর চামড়া উদ্ধার করা হয়। তাদের অনুমান এই চামড়াগুলো বহুদিনের পুরাতন। ধারণা করা হচ্ছে যে, কেউ বা কারা এগুলো ফেলে রেখে গেছে। কারা ফেলে গিয়েছে, সেই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। অনুমান হমকরা হচ্ছে যে, এই চামড়াগুলো কেউ বিক্রয় করার জন্য নিয়ে এসে তা না পেরে ফেলে রেখে গিয়েছে। 

সল্টলেকের বনদফতরের অফিসে সেগুলো নিয়ে আসা হলে দেখা যায় যে, মোট দুটি চামড়া রয়েছে। একই সাথে তিনটে আলাদা লেজও পাওয়া গেছে। দুটি চামড়ার মধ্যে একটি পূর্ণ বয়স্ক ও একটি মাঝ বয়স্ক লেপার্ডের চামড়া। এর থেকে কর্মকর্তাদের অনুমান, যাদের কাছে এগুলো ছিল তাদের কাছে আরও চামড়া রয়েছে। এই চামড়াগুলো কারা ফেলে রেখে গেছে তা অনুসন্ধানের জন্য এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।