২৬/ ১১ মুম্বই হামলার বর্ষপূর্তিতে শহিদদের স্মরণ মুম্বইতে

২৬/ ১১ মুম্বই হামলার বর্ষপূর্তিতে শহিদদের স্মরণ মুম্বইতে

আরোহী নিউজ ডেস্ক: ২৬ নভেম্বর, ২০০৮, বাণিজ্যনগরী মুম্বইতে সন্ত্রাসবাদীদের হামলায় কেঁপে উঠেছিল গোটা দেশ। প্রাণ হারিয়েছিলেন ২৮ জন বিদেশ নাগরিক-সহ ১৬৪ জন। আহত হন ৩০৮ জন। সেই হামলার ১৩ বছর পার হয়ে গেলেও তার ক্ষত এখনও টাটকা দেশবাসীর মনে। সেই হামলায় শহিদদের স্মরণ করে এদিন শ্রদ্ধা জানানো হয় মুম্বইতে।

২৬/১১ মুম্বই হামলায় নিহতদের প্রতি এদিন শ্রদ্ধা জানান মহারাষ্ট্রের গভর্নর ভগত সিংহ কোশিয়ারি, উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার এবং স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল। শহীদদের স্মরণ করে ট্যুইট করেন রাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কু পোস্ট করেছেন পীযূষ গয়াল, স্মৃতি ইরানি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পোস্টে পীযূষ গয়াল লিখেছেন, 'দেশের প্রতিরক্ষার জন্য জীবন উৎসর্গ করা সব জওয়ান, পুলিশ এবং নাগরিকদের বিনম্রভাবে শ্রদ্ধা জানাই।' 

অমিত শাহ ট্যুইট করে লিখেছেন, 'মুম্বইয়ে ২৬/১১ সন্ত্রাসাবাদী হামলায় যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের প্রতি শ্রদ্ধা জানাই। সন্ত্রাসবাদীদের কাপুরুষের মতো আক্রমণের সামনে যে নিরাপত্তা রক্ষীরা লড়াই করেছিলেন তাঁদের সাহসকে স্যালুট। আপনাদের সাহসিকতায় গোটা দেশ গর্বিত। এই ত্যাগ দেশবাসী মনে রাখবে।' বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ট্যুইট করে লেখেন, 'ভুলছি না কখনও’। অর্থাৎ ২৬/১১ সন্ত্রাসের স্মৃতি এখনও দগদগে ভারতবাসীর মনে।