থিমের সঙ্গে পাল্লা দিয়ে প্রকাশ পেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোর গান

থিমের সঙ্গে পাল্লা দিয়ে প্রকাশ পেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোর গান

আরোহী নিউজ ডেস্ক: প্রকাশ পেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের থিম সঙ। জিৎ গাঙ্গুলী, অভিজিৎ ভট্টাচার্য ও ক্লাবের  সভাপতি সুজিত বসু  সকলের হাত ধরেই প্রকাশিত হল এই বছরের পুজোর গান। এবারে তাদের ভাবনায় উঠে এলো দুবাইয়ের বুর্জ খালিফা নামক পৃথিবীর বৃহত্তম অট্টালিকা।

প্রত্যেক বছরের ন্যয় এবারও দর্শক মন্ডলীর মন জয় করে নেওয়ার জন্য খোঁদ কলকাতার বুকে দেখা যাবে এক টুকরো দুবাই এর চিত্র। দুবাইয়ের বুর্জ খলিফা নামক বৃহৎ অট্টালিকা যার উচ্চতা প্রায় ২, ৭১৮ ফুট। এবারে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে দেখা যাবে সেই উচ্চতম অট্টালিকাকেই। শ্রীভূমিতে যে মণ্ডপ নির্মাণ করা হচ্ছে সেটির উচ্চতা হবে কম-বেশি ১২০ ফুট। সমস্ত মণ্ডপটি সাজিয়ে তোলা হবে বিভিন্ন আলোর খেলা দিয়ে। এর পাশাপাশি নজর কাড়বে মন্ডপের দেবী প্রতিমাও। প্রায় ৪৫ কেজির সোনার গহনার সেজে উঠছে দেবী মূর্তি। থিমের সঙ্গে মিলিয়ে তৈরি হয়েছে দেবী প্রতিমা। তবে যে সাবেকিয়ানা চিত্র ধরা পড়ে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দেবী প্রতিমার মধ্যে দিয়ে সেই চিত্রই বিরাজ করবে তাঁদের প্রাক সুর্বণ জয়ন্তী বছরেও । বিভিন্ন আলোর খেলার মধ্যে দিয়েই দেবী দুর্গার মধ্য থেকে সাবেকিয়ানার যে ছোঁয়া দেখা যাবে তা মন কাড়বে সমস্ত দর্শক মন্ডলীর এমনটাই বিশ্বাস।

এর পাশাপাশি এবছর শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের আরো এক আকর্ষণীয় বিষয় থিম মিউজিক। জিৎ গাঙ্গুলির পরিচালনায় চন্দানী গাঙ্গুলির কথায় পেল এই বছরে তাঁদের পুজোর গান "জয় মা দূর্গা"। সদর মুম্বাইতে বসেই গানটি প্রবাসী বাঙালি অভিজিৎ ভট্টাচার্য। টিমের সঙ্গে আলোকসজ্জা ও তার সঙ্গে মিলিয়ে রচিত হয়েছে তাঁদের এই পুজোর গান। অর্থাৎ বলাই যায় প্রত্যেক বছরের ন্যায় এ বছরও দর্শকদের মন কেড়ে নিতে পুজোর ময়দানে হাজির শ্রীভূমি স্পোর্টিং ক্লাব।