মণ্ডপ সজ্জায় জুতো, পুজো কমিটিকে আইনি নোটিস

মণ্ডপ সজ্জায় জুতো, পুজো কমিটিকে আইনি নোটিস

আরোহী নিউজ ডেস্ক: প্রতিবছর দুর্গাপুজোয় নজর কাড়া থিম নিয়ে হাজির হয় শহরের পুজো কমিটিগুলি। এবারও তাঁর অন্যথা হয়নি। তবে সেই থিমের কারণেই এবার আইনি নোটিস পাঠানো হল শহরের এক পুজো কমিটিকে। দমদম পার্ক ভারতচক্রের এবারের থিম কৃষক আন্দোলন। সেই থিমকে ফুটিয়ে তুলতে মণ্ডপ সজ্জায় ব্যবহার করা হয়েছে বহু জুতো, চটি। আর তাতেই ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে। 

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগেই দমদম পার্ক ভারতচক্রের পুজো কমিটিকে আইনি নোটিস পাঠাল এক আইনজীবী। তাঁর নাম পৃথ্বীবিজয় দাস। তিনি বিজেপি ঘনিষ্ট বলেই খবর। কৃষক আন্দোলনের মতো বড় ইস্যু নিয়ে সেজে উঠেছে দেবী দুর্গার মণ্ডপ। সম্প্রতি লখিমপুরের মর্মান্তিক ঘটনার সাক্ষী হয়েছে দেশবাসী। আর সেই রক্তঝরা লড়াইকেই তুলে ধরে এবার বিপাকে পড়েছে দমদম পার্ক ভারতচক্র পুজো কমিটি।

প্রসঙ্গত, এই মণ্ডপ সজ্জার বিরোধিতা করেছেন স্থানীয় এক বিজেপি নেতা। বিজেপি নেতা, অরুণ গঙ্গোপাধ্যায় বলেন, 'আমরা কেন মন্দিরে জুতো খুলি ঢুকি? কারণ ওটা আমাদের ভক্তির জায়গা। আর একটা রাজনৈতিক কর্মসূচিকে থিম করে মণ্ডপের গায়ে জুতো ব্যবহার করেছে ভারতচক্র। যা কখনওই কাম্য নয়।' কেন জুতো দিয়ে দেবী দুর্গার মণ্ডপ সাজানো হয়েছে? সেই প্রশ্ন তুলে টুইটে প্রতিবাদ জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।