ফের ভোগান্তি , ব্যান্ডেল শাখায়  আগামী এক মাস বন্ধ একাধিক লোকাল ট্রেন 

ফের ভোগান্তি , ব্যান্ডেল শাখায়  আগামী এক মাস বন্ধ একাধিক লোকাল ট্রেন 

আরোহী নিউজ ডেস্ক: এক সপ্তাহও কাটেনি ব্যান্ডেলে ইন্টারলকিং সিস্টেমের কাজ শেষ হয়েছে। ব্যান্ডেল থেকে মগরা স্টেশনের মাঝে তৃতীয় লাইন সম্প্রসারণের কাজের জন্য গত ২৭ মে থেকে টানা ৭২ ঘন্টার জন্য বাতিল ছিল লোকাল ট্রেন সহ বহু এক্সপ্রেস ট্রেন। ফলে যাতায়াতের ক্ষেত্রে সমস্যায় পড়েছিলেন যাত্রীরা। সেই সমস্যা কাটতে না কাটতেই ফের হেনস্থা বাড়তে চলেছে যাত্রীদের।

ব্যান্ডেল স্টেশনের 'ইলেকট্রনি ইন্টারলকিং সিস্টেম' চালু হওয়ার পর মঙ্গলবার থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে শনিবার থেকে ফের ইন্টারলকিং সিস্টেম সংক্রান্ত কাজ শুরু হওয়ার দরুন টানা এক মাসের জন্য বাতিল করা হয়েছে একাধিক লোকাল ট্রেন। পূর্ব রেল সূত্রে খবর, আগামীকাল অর্থাত্‍ ৪ জুন, শনিবার থেকে আগামী ৪ জুলাই পর্যন্ত টানা এক মাস বন্ধ থাকবে ১০ টি লোকাল ট্রেন। জুলাই থেকে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

উল্লেখ্য, ইন্টারলকিংয়ের কাজ চলার জন্য গত ২৭ মে বিকাল তিনটে থেকে ৩০ মে সোমবার বিকেল তিনটে - অর্থাত্‍ ৭২ ঘণ্টা ব্যান্ডেল, আদিসপ্তগ্রাম এবং মগরা স্টেশনে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছিল। এর মধ্যে দু'দিন ব্যান্ডেল স্টেশন সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছিল। ব্যান্ডেলে কাজ হওয়ার জন্য হাওড়া থেকে বর্ধমান মেন ও কালনা  শাখায় রেল পরিষেবা ব্যাহত ছিল। ব্যান্ডেল-চুঁচুড়া, ব্যান্ডেল-ত্রিবেণী, ব্যান্ডেল-খন্যানের মধ্যে বন্ধ ছিল ট্রেন। যার জেরে যাত্রীরা ঘুরপথে যেতে গিয়ে ব্যাপক সমস্যায় পড়ছিলেন।