মোদি ফিরতেই ত্রিপুরায় বড়ো আয়োজন তৃণমূলের

মোদি ফিরতেই ত্রিপুরায় বড়ো আয়োজন তৃণমূলের

আরোহী নিউজ ডেস্ক: পাখির চোখ ত্রিপুরা। ২০২৩ এর বিধানসভা নির্বাচনে লড়তে মরিয়া রাজনৈতিক মহল।  প্রধানমন্ত্রীর ত্রিপুরা অভিযানের পরেই আজ একাধিক ইস্যুতে ত্রিপুরায় রাজভবন অভিযান করবে তৃণমূল কংগ্রেস।  আইন শৃঙ্খলা থেকে কর্ম সংস্থান সহ একাধিক ইস্যুতেই ত্রিপুরায় আন্দোলন শুরু করছে জোড়া ফুল শিবির। 

পনেরো দফা দাবীকে সামনে রেখে বুধবার সকালে ত্রিপুরার বিবেকানন্দ ময়দানের সামনে জমায়েত করবে তৃণমূল। রাজভবন অভিযান করবে, রাজ্যের সামগ্রিক আইন-শৃঙ্খলার চরম অবনতি, প্রতিনিয়ত মহিলা নির্যাতন, ধর্ষণ, খুন, ব্যাপকহারে বাড়িঘর দোকানপাট ভাঙচুর, লুটপাট, বিরোধীদলের কর্মী নেতাদের উপর আক্রমন, কাৰ্য্যালয় পুড়িয়ে দেওয়া, সংবাদপত্রের অফিস পুড়িয়ে দেওয়া, সাংবাদিক নিগ্রহ এবং সাধারণ জনগণের উপর প্রতিনিয়ত আক্রমন ও হেনস্থা তথা বাইক বাহিনীর দৌরাত্মের প্রতিবাদে এবং এই ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি নিয়ে রাজভবন অভিযান তৃণমূল। অন্যদিকে অবিলম্বে রাজ্যের বেকারদের জন্য সরকারী চাকুরি বা অন্যভাবে কর্মসংস্থানের ব্যবস্থা অথবা তাদের বেকার ভাতার ব্যবস্থা করতে হবে এবং রাজ্যের বেকার যুবক-যুবতিদের বঞ্চনা করে বাইরের রাজ্যের অধিবাসীদের সুযোগ করে দেওয়া বন্ধ করতে হবে এই দাবি নিয়েও রাজভবনের দারস্থ হবেন তারা। 

প্রসঙ্গত  শিক্ষাক্ষেত্রে চরম নৈরাজ্য ও দুর্নীতি রোধের জন্য শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবী তুলেছে তৃণমূল। রাজ্যের স্বাস্থ্য পরিষেবা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে সরকার। বিনা মূল্যে স্বাস্থ্য পরিষেবার প্রতিশ্রুতি থাকলেও বেসরকারী হাসপাতালে রোগী রেফার করে অনৈতিক কাজ চলছে বলে অভিযোগ। এরকমই একাধিক দাবি নিয়ে আজ রাজভবন অভিযান করবে তৃণমূল কংগ্রেস।