খুব সস্তায় বাজারে এলো Tata Nano EV, জেনে নিন এর দাম আর ফিচার্স সম্পর্কে

খুব সস্তায় বাজারে এলো Tata Nano EV, জেনে নিন এর দাম আর ফিচার্স সম্পর্কে


আমাদের দেশে ইলেকট্রনিক গাড়ির দাম দিনদিন বেড়েই চলেছে। আজকের দিনে ১০০০০০ টাকার নীচে কোনো বাইকই পাওয়া যায় না, কিন্তু আসতে চলেছে এমন একটি কার যার দাম মাত্র ১লাখ টাকা। সবচেয়ে সস্তা গাড়ি টাটা নেনো আসতে চলেছে ইলেকট্রিক ভার্সানে।

এই গাড়িটি রেডি হয়ে গিয়েছে। এটিকে ৩ লাখ টাকারও কমে লঞ্চ করা হচ্ছে। কারণ রতন টাটার একটা স্বপ্ন ছিল, সব ভারতীয় দের কাছে যেন গাড়ি থাকে। তাই তিনি মার্কেটে এত কম দামে এই গাড়ি লঞ্চ করলেন। 

একবার চার্জে এটি ১৬০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে। শূন্য থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে চলতে পারে। এটি ফোর সিটের গাড়ি। এতে লিথিয়াম-আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে । এই গাড়িটির নাম Tata Nano EV। 

ইলেকট্রা ইভি-র (Electra EV) তরফে লিঙ্কডইন-এ একটি ছবি পোস্ট করা হয়, তাতে দেখা যাচ্ছে, নতুন গাড়িটি, এবং টাটা সনস-এর প্রাক্তন চেয়ারম্যান রতন টাটা (Ratan Tata) এবং তাঁর সহকারী শান্তনু নায়ডু।

ক্যাপশনে লেখা, “টিম ইলেকট্রা ইভি-র জন্য এটি একটি সত্যের মুহূর্ত, যখন আমাদের প্রতিষ্ঠাতা কাস্টম-বিল্ট ৭২ভি ন্যানো বৈদ্যুতিক গাড়ির ডেলিভারি পেলেন, তাতে চড়লেন এবং পছন্দও করলেন।

এই গাড়িটি ইলেকট্রা ইভি-র পাওয়ারট্রেনের ইঞ্জিনিয়ারিং শক্তি দ্বারা চালিত হয়। মিস্টার টাটাকে ন্যানো ইলেকট্রিক গাড়ি ডেলিভার করতে পেরে আমরা খুবই গর্বিত। তাঁর অমূল্য প্রতিক্রিয়া এবং অন্তর্দৃষ্টি অর্জন করতে পেরে আমরা ভাগ্যবাণ মনে করছি।”