কয়লাকাণ্ডে গোয়েন্দা প্রধান জ্ঞানবন্তকে দিল্লিতে তলব ইডির

কয়লাকাণ্ডে গোয়েন্দা প্রধান জ্ঞানবন্তকে দিল্লিতে তলব ইডির

আরোহী নিউজ ডেস্ক: ফের আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিংহকে তলব ইডির। কয়লাকাণ্ডে দিল্লিতে তলব করা হয়েছে তাঁকে। আগামী ১১ অক্টোবর সকাল ১১টা নাগাদ দিল্লির অফিসে রাজ্যের গোয়েন্দা প্রধানকে হাজিরা দিতে বলা হয়েছে বলেই জানা গিয়েছে। 

গত ২৪ সেপ্টেম্বর কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল জ্ঞানবন্ত সিংহকে। সেই সময় তাঁর বয়ান রেকর্ড করা হয়। সেই বয়ানের ভিত্তিতেই রাজ্যের গোয়েন্দা প্রধানকে ফের জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে বলেই দাবি ইডির। তাই এই তলব। সূত্রের খবর, একদা আইজি পশ্চিমাঞ্চল জ্ঞানবন্ত সিংয়ের সঙ্গে পাচারকারীদের সম্পর্ক রয়েছে বলেই জানিয়েছেন একাধিক সাক্ষী। তারই তথ্য যাচাইয়ের জন্য জিজ্ঞাসাবাদ করা হয় এই আইপিএস কর্তাকে।

অন্যদিকে, কয়লা পাচার কাণ্ডে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে একাধিকবার দিল্লি তলব করেছে ইডি। অভিষেক বন্দ্যোপাধ্যায় হাজিরা দিলেও কোভিডের কারণ দেখিয়ে সেই হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। হাজিরা এড়ানোর অভিযোগ তুলেই পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয় ইডি। এরপরই কয়লা কাণ্ডে রুজিরাকে এদিন সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় পাতিয়ালা হাউস কোর্ট। প্রসঙ্গত, কয়লাকাণ্ডে পাতিয়ালা হাউস কোর্টের হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বুধবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন রুজিরা বন্দ্যোপাধ্যায়। ইডি-র নোটিসের প্রেক্ষিতে ১২ অক্টোবর রুজিরাকে সশরীরে হাজিরা দিতে বলে পাতিয়ালা হাউস কোর্ট।