ভারতকে সতর্ক করল তালিবান, সামরিক ক্ষমতা দেখাতে এলে বিপদ হবে  

ভারতকে সতর্ক করল তালিবান, সামরিক ক্ষমতা দেখাতে এলে বিপদ হবে  

আরোহী নিউজ ডেস্ক: আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর ভারতের সাথে প্রথম  শাসন কায়েম করা পর প্রথমবার ভারতের সঙ্গে যোগাযোগ করেছিল তালিবান। সেই সময়ে দুই দেশের মধ্যে বিমান চলাচল পুনরায় চালু করার জন্য আবেদন করেছিল তালিবান। কিন্তু এবার এই জঙ্গি সংগঠনটি হুমকির সুরেই কথা বললো। সম্প্রতি ভারতকে কঠোরভাবে সতর্ক করে বার্তা দিয়েছে তালিবান। 

জঙ্গি সংগঠনটির তাদের এই বার্তায় জানিয়েছে, " যদি ভারত আফগানিস্তানে কোন প্রকার সামরিক শক্তি দেখানোর চেষ্টা করে, তবে তার ফলাফল খুব ভয়ঙ্কর হবে। তালিবান মুখপাত্র মহম্মদ সুহেল শাহিন জানায়, "যদি ভারত আফগানিস্তানে সামরিক শক্তি দেখাতে চায়, এর ফলাফল ওদের জন্য ভাল হবে না। আফগানিস্তানে অন্য দেশের সেনা থাকলে কি অবস্থা হয়, তা আগেই দেখা গিয়েছে।" আফগানিস্তানে তালিবান শাসন কায়েম হওয়ায় বিশ্বে সন্ত্রাসবাদী কার্যকলাপ অনেকটাই গতিশীল হবে বলে আশঙ্কা করছে আন্তর্জাতিক মহল। 

তবে জঙ্গি সংগঠন তালিবানের মুখপাত্রের দাবী, কোনও সন্ত্রাসবাদী সংগঠনের সাথে তাদের কোন যোগাযোগ নেই। এছাড়াও আফগানিস্তানে রাষ্ট্রদূতরা সুরক্ষিত রয়েছে বলে জানান তিনি। তবে আফগানদেরকে ভারত যে বছরের বছর ধরে সাহায্য করেছে, তার প্রশংসা করেছে মহম্মদ সুহেল শাহিন। একই সঙ্গে ভারতের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছে তালিবান মুখপাত্র। 

এর আগে সরকারিভাবে ভারতের সঙ্গে যোগাযোগ করে দুই দেশের মধ্যে বেসামরিক বিমান পরিবহণ শুরু করার জন্য ভারতের কাছে আবেদন জানিয়েছিল তালিবান। এই বিষয়ে ভারতের বেসামরিক বিমান পরিবহণের ডিরেক্টর জেনারেল অরুন কুমারকে চিঠি লিখেছিল আফগানিস্তানের বেসামরিক বিমান পরিবহণ দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী আলহাজ হামিদুল্লাহ আখুনজাদা।