আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ আমেরিকার

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ আমেরিকার

আরোহী নিউজ ডেস্ক: আফগানিস্তানের একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছে আমেরিকা। আফগান গণমাধ্যমের সূত্রে এই হামলায় এখনও পর্যন্ত প্রায় ৫৫ জনের প্রাণহানি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। আমেরিকা এই ঘটনাকে দুর্ভাগ্যজনক এবং মর্মান্তিক আখ্যা দিয়ে জানিয়েছে যে, আফগানিস্তানের মানুষ এর চেয়ে ভালো কিছু আশা করেন। 

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি শুক্রবারে ঘটনার প্রতিক্রিয়ায় একটি সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন যে, "যে কোন প্রকার সন্ত্রাসী হামলায় ক্ষয়ক্ষতি একটি বড় ট্র্যাজেডি এবং যারা প্রিয়জনকে হারিয়েছে সেই পরিবারগুলোর প্রতি আমরা দুঃখ প্রকাশ করছি। তিনি আরও বলেন, " আফগানিস্তানের যেসব বন্ধুরা আফগানিস্তান দেশ ছেড়ে আসতে চায়, তাদেরকে সহযোগিতা করার জন্য আমরা অবশ্যই তাদের নেতাদের সাথে একযোগে কাজ চালিয়ে যাব।" 

একটি পৃথক বিবৃতিতে আমেরিকার বিদেশ মন্ত্রকের মুখপাত্র নেড প্রাইস উত্তর আফগানিস্তানের শিয়া মসজিদে শুক্রবারের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। প্রাইস আরও জানিয়েছেন যে, "আমরা নিহত ব্যক্তি ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। একটি সন্ত্রাসমুক্ত ভবিষ্যৎ, আফগান জনগণের প্রাপ্য।" উল্লেখ্য, আফগানিস্তানের উত্তরপূর্বাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের একটি মসজিদে এই আত্মঘাতী বোমা হামলায় ৫৫ জন নিহত এবং ১৪০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বখতার এর সূত্রে জানা যায়, শুক্রবার দিন জুমার নামাজের সময় একটি শিয়া মসজিদে এই আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।