শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবের সঙ্গে প্রায় দু-ঘন্টার বৈঠক রাজ্যপালের

শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবের সঙ্গে প্রায় দু-ঘন্টার বৈঠক রাজ্যপালের

আরোহী নিউজ ডেস্ক:  ফের শিক্ষামন্ত্রীকে ডেকে পাঠালেন রাজ্যপাল। শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিব মনীশ জৈনের সঙ্গে প্রায় ২ ঘন্টা বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু দু’ঘণ্টার বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা সবিস্তারে কোনওপক্ষই জানায়নি। শুধু রাজভবনের তরফে রাজ্যপালের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিবের সঙ্গে স্বচ্ছতা বজায় রাখা নিয়ে কথা হয়েছে রাজ্যপালের। কথা হয়েছে শিক্ষা ক্ষেত্রে প্রশাসনিক দায়িত্ব নিয়ে। 

কিছুদিন আগেই  শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে ডেকে পাঠিয়েছিল রাজ্যপাল। এবার ফের তলব করা হয় তাঁকে। কিন্তু দু’ঘণ্টার বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা সবিস্তারে কোনওপক্ষই জানায়নি। শুধু রাজভবনের তরফে রাজ্যপালের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিবের সঙ্গে স্বচ্ছতা বজায় রাখা নিয়ে কথা হয়েছে রাজ্যপালের। কথা হয়েছে শিক্ষা ক্ষেত্রে প্রশাসনিক দায়দায়িত্বের বিষয়েও।

কিছদিন আগে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে উপাচার্য নিয়োগের পাশাপাশি রাজ্যের উচ্চশিক্ষা নিয়েও বৈঠক করেন রাজ্যপাল। সেকথাও টুইটারে উল্লেখ করেন তিনি। জল্পনা ছিল এই বৈঠকে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ সংক্রান্ত বিষয়টি আলোচনায় উঠে আসতে পারে। স্বচ্ছতা বজায় রাখা ছাড়া ঠিক আর কোন কোন বিষয়ে আলোচনা হয়েছে তা নিয়ে বিশেষ স্বচ্ছতা দেখাননি শিক্ষামন্ত্রী বা রাজ্যপাল কেউই।