অষ্টমী থেকে রাজ্যের কয়েকটি জেলায় শুরু বৃষ্টি, পূর্বাভাস আবহাওয়া দফতরের

অষ্টমী থেকে রাজ্যের কয়েকটি জেলায় শুরু বৃষ্টি, পূর্বাভাস আবহাওয়া দফতরের

আরোহী নিউজ ডেস্ক :  দক্ষিণবঙ্গে পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। দু-এক জায়গায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টি। পাশাপাশি উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত পরিষ্কার আকাশ। বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। 

ভারী বৃষ্টির পূর্বাভাস সেভাবে না থাকলেও, হালকা মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে পুজোর মধ্যে। তাই ঠাকুর দেখতে বেরিয়ে বৃষ্টিতে ভেজার বদলে, ঘেমে নেয়ে একসা হতে পারেন মানুষজন।  আবহাওয়া দফতর  জানিয়েছে, জলীয় বাষ্প দক্ষিণবঙ্গে সেভাবে আর জমাট না বাঁধার কারণে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে গিয়েছে। তবে ভারী বৃষ্টি না হলেও, অষ্টমী থেকে দশমী হালকা মেঘাচ্ছন্ন আকাশ সঙ্গে মাঝারি বৃষ্টি হতে পারে।

শনিবার থেকে মঙ্গলবার, অর্থাৎ চতুর্থী থেকে সপ্তমী পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা থাকবে। বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী থেকে দশমী কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলি। সাত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ। হালকা বৃষ্টির সম্ভাবনা। 

শনিবার হালকা বৃষ্টি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। পঞ্চমী থেকে পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। এদিকে আন্দামান সাগরে আগামী রবিবার ১০ অক্টোবর পঞ্চমীর দিন তৈরি হবে নিম্নচাপ। এটি ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে উত্তর ও দক্ষিণ ওড়িষ্যা উপকূলের দিকে যাবে। বুধ-বৃহস্পতিবার নাগাদ এটি উপকূলের কাছাকাছি চলে আসবে। সেই সময়ে বাংলা উড়িষ্যা ও অন্ধ্র উপকূলে বৃষ্টি বাড়বে। নবমী ও দশমীতে উপকূলবর্তী জেলা ও কলকাতায় বাড়তে পারে বৃষ্টি। পুজোর শুরুতে বৃষ্টির সম্ভাবনা কম। পুজোয় উত্তরবঙ্গের আকাশ থাকবে পরিষ্কার। 

শনিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। রবিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।