দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে এবার প্রস্তুত শেখ হাসিনা, পাঁচ দিনে গ্রেফতার ৪৫০

দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে এবার প্রস্তুত শেখ হাসিনা, পাঁচ দিনে গ্রেফতার ৪৫০

আরোহী নিউজ ডেস্ক: বাংলাদেশের বর্তমান পরিস্থিতি ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে। আর সেই ঘটনার বিরুদ্ধেই এবার চড়া পদক্ষেপ নিতে প্রস্তুত হচ্ছেন শেখ হাসিনা। 

সূত্রের খবর অনুযায়ী, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন, যেন দ্রুত দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। সম্প্রতি দুই বঙ্গজুড়ে পালন করা হয়েছে দুর্গাপুজো। আর সেই পুজোকে কেন্দ্র করেই বাংলাদেশে যে মৌলবাদী দুষ্কৃতীদের তাণ্ডব শুরু হয়েছে, সেই তাণ্ডবের ইতি টানতেই এবার তৎপর হয়েছেন শেখ হাসিনা। সূত্রের খবর, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে তিনি নির্দেশ দিয়েছেন, যেন প্রত্যেকটি ঘটনার সঙ্গে জড়িত দোষীদের কঠোর শাস্তি দেওয়া হয়। মঙ্গলবার ছিল হাসিনা মন্ত্রিসভার বৈঠক। সেখানেই আসাদুজ্জামানকে এই নির্দেশ দেন প্রধানমন্ত্রী। 

মন্ত্রিসভার বৈঠক শেষে পরিষদীয় মন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রী যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত করে, যারা হিংসায় জড়িত, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলেছেন। পাশাপাশি ধর্মীয় ও রাজনৈতিক ব্যক্তিদের এই প্রসঙ্গে মতবিনিময় করার আহ্বানও জানিয়েছেন শেখ হাসিনা। 

অপরদিকে, বাংলাদেশে বসবাসকারী সনাতন ধর্মাবলম্বীদের পাশে শেখ হাসিনা এবং আওয়ামি লিগ আছে বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘‘শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে আমরা সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করব। হিন্দু ভাইদের বলব, আপনাদের ভয় নেই। শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন।’’ 

প্রসঙ্গত; বাংলাদেশে চলা এই ভয়াবহ ঘটনার ফলে এখনও পর্যন্ত ৪৫০ জনকে গ্রেফতার করা হয়েছে বলেই সূত্রের খবর।