প্রার্থীতালিকা প্রকাশ তৃণমূলের, মহিলা প্রার্থী ৪৫ শতাংশ

প্রার্থীতালিকা প্রকাশ তৃণমূলের, মহিলা প্রার্থী ৪৫ শতাংশ

আরোহী নিউজ ডেস্ক: কলকাতা পুরভোটে প্রার্থীতালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। শনিবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠকে প্রার্থীতালিকা প্রকাশিত না হলেও পরিসংখ্যান তুলে ধরেন পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সুব্রত বক্সি। সম্পূর্ন প্রার্থীতালিকা দলের ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানানো হয়েছে বলেই জানা গিয়েছে।

এদিনের সাংবাদিক বৈঠকে সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, 'কলকাতা পুরসভায় তৃণমূলের ১২৬ জন প্রতিনিধি রয়েছেন। তার মধ্যে ৮৭ জনকে ফের প্রার্থী করা হয়েছে। ৮০ জন পুরনো ওয়ার্ডেই লড়বেন। ৭ জনের ওয়ার্ড বদল হয়েছে। প্রার্থীতালিকায় মহিলা রয়েছেন ৬৪ জন যা মোট প্রার্থীর ৪৫ শতাংশ। ২৩ জন সংখ্যালঘু প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে ২ জন খ্রীস্টান।'

উল্লেখযোগ্যভাবে তালিকায় নাম নেই বাবুল সুপ্রিয়র। তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই জল্পনা ছিল তৃণমূলে বড় পদ পেতে চলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। পুরসভা ভোটের প্রার্থীতালিকায় নাম রয়েছে ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশিস কুমার ও দেবব্রত মজুমদার সহ ৬ বিধায়কের। প্রার্থী হচ্ছেন সাংসদ মালা রায়ও। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দীর্ঘ বৈঠকে তৈরি হয়েছে এই প্রার্থীতালিকা।