২০ বছর আগে বাংলাদেশের সেনার হাতে শহীদ বিএসএফ কমান্ডেন্টের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন 

২০ বছর আগে বাংলাদেশের সেনার হাতে শহীদ বিএসএফ কমান্ডেন্টের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন 

আরোহী নিউজ ডেস্ক: ২০০১ সালের ২১ শে এপ্রিল তারিখে বাংলাদেশের সীমান্তে একটি সমঝোতা করার সময় শহীদ হন বিএসএফ এর ডেপুটি কমান্ডেন্ট বলরাম মন্ডল। প্রতি বছর এই সময়ে বিএসএফ এর আধিকারিকগণ মুর্শিদাবাদের শক্তিপুরে শহীদ বলরাম মন্ডলের গ্রামের বাড়িতে, শহীদ পরিবারকে সমবেদনা জানাতে আসেন। একই সাথে তাঁরা এই দিনটিতে শহীদ পরিবারের সাথে সময় কাটান।

আজ বিএসএফ এর আধিকারিকগণ শক্তিপুর থানার অফিসারদের উপস্থিতিতে শহীদ বলরাম মন্ডলের গ্রামের বাড়িতে উপস্থিত হন। এসময় তাঁরা শহীদ বলরাম মন্ডলের পরিবারের হাতে ফুলের তোড়া ও অফিসিয়াল কাগজপত্র তুলে দেন। একই সঙ্গে তাঁরা আগামী দিনে যে কোন প্রয়োজনে শহীদ পরিবারকে সবরকম সহায়তা করার আশ্বাস দেন। এসময় উপস্থিত বিএসএফ আধিকারিকরা বলেন, "বিএসএফ সবসময় শহীদ পরিবারের পাশে আছেন। দেশের জন্য তাঁর এই বলিদান মানুষ কোনদিনই ভুলবেনা।"

শহীদ বলরাম মন্ডলের ভাই অভিজিৎ মন্ডল বলেন, "২০০১ সালের ২১ শে এপ্রিল তারিখে ডেপুটি কমান্ডেন্ট বলরাম মন্ডল সীমা সুরক্ষা বাহিনীর পক্ষ থেকে একটি অফিশিয়াল সমঝোতা করার জন্য বাংলাদেশের সীমান্তে গিয়েছিলেন। বলরাম মন্ডল  বাঙালি ছিলেন বলে তাঁকেই এই কাজের দায়িত্ব দেওয়া হয়। তাঁর সঙ্গে আরও ১৬ জন অফিসার ছিলেন সেখানে।" বাংলাদেশের তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিডিআর সহ বাংলাদেশের মিডিয়া, সকলেই এই নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে ওতোপ্রোতোভাবে যুক্ত ছিলেন। অভিজিৎ মন্ডল আরও বলেন, "আমরা দাদার দেহাবশেষটুকুও পাইনি। শরীরের কোন অংশই ওই পশুরা অবশিষ্ট রাখেনি। এমনকি পোশাকের একটি টুকরো পর্যন্ত আমরা পাইনি।"