আজই ঘোষণা হবে তৃণমূলের প্রার্থী তালিকা! জল্পনা একাধিক নাম নিয়ে

আজই ঘোষণা হবে তৃণমূলের প্রার্থী তালিকা! জল্পনা একাধিক নাম নিয়ে

আরোহী নিউজ ডেস্ক: পুরভোটের দিন ঘোষণা হতেই প্রার্থী ঘোষণা করতে উঠে পড়ে লেগেছে রাজনৈতিক দলগুলি। জানা গিয়েছে আজ প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে তৃণমূল। তবে সেই তালিকায় যে চমক থাকছে তা বলার অপেক্ষা রাখেনা।

দলীয় সূত্রে খবর, শুক্রবারই ঘোষণা হতে পারে তৃণমূলের প্রার্থী তালিকা। মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল দিল্লি থেকে কলকাতায় ফিরেছেন। এরপরেই তৃণমূল সুপ্রিমো চূড়ান্ত করবেন প্রার্থী তালিকা। তারপর আজ প্রকাশিত হতে পারে সেই তালিকা। এই তালিকায় এখন কাদের নাম থাকে সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

এদিন বিকেল পাঁচটা থেকে কালীঘাটের বাড়িতে বৈঠক করে প্রার্থীদের নাম ঘোষণা করতে পারেন তৃণমূল সুপ্রিমো। নজর দেওয়া হবে যুব ও স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তিদের। একাধিক ওয়ার্ডে প্রার্থী বদল হতে পারে। একাধিক প্রার্থীকে দল টিকিট না'ও দিতে পারে। একই পরিবারের একাধিক জন ব্যক্তি টিকিট নাও পেতে পারেন৷ ৯০ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর তথা পুরপ্রশাসক বোর্ডের সদস্য তথা ভবানীপুর উপনির্বাচনে মুখ্যমন্ত্রীর মুখ্য নির্বাচনী এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায়কে পাঠানো হতে পারে ৮৮ নম্বর ওয়ার্ডে।

এদিকে তৃণমূল এখন যেহেতু এক ব্যাক্তি এক পদ নীতি নিয়েছে তাই ৪ বিধায়ক আর কাউন্সিলর হওয়ার টিকিট পাবেন কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। দেবাশীষ কুমার, দেবব্রত মজুমদার, ফিরহাদ হাকিম ও অতীন ঘোষ এই বার বিধায়ক হয়েছেন। এদিকে তাঁরা দীর্ঘদিন থেকেই মেয়র পারিষদ এবং পরে প্রশাসক মন্ডলীর সদস্য হয়েছেন। এদিকে অতীন ঘোষ ডেপুটি মেয়র ছিলেন। কিন্তু দল এবার তাঁদের টিকিট দেবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।