ত্রিপুরায় অভিষেকের সভার জায়গা বদলের নির্দেশ, প্রতিবাদ তৃণমূলের

ত্রিপুরায় অভিষেকের সভার জায়গা বদলের নির্দেশ, প্রতিবাদ তৃণমূলের

আরোহী নিউজ ডেস্ক: রবিবার ত্রিপুরা সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই সফরের আগেই ফের তৈরি হল নতুন জটিলতা। প্রথমে আগরতলার রবীন্দ্র ভবনের সামনে সভা করার অনুমতি দিয়েছিল ত্রিপুরা প্রশাসন। তবে সেই সিদ্ধান্তের একঘণ্টার মধ্যে তা বাতিল করল বিজেপি সরকার। রবীন্দ্র ভবন বদলে আস্তাবল মাঠে সভা করতে হবে বলেই জানানো হয়। যা নিয়ে বিজেপির তীব্র সমালোচনা করেছে তৃণমূল।

ত্রিপুরা প্রশাসনের তরফে অভিষেকের সভার জায়গা বদলের নির্দেশ দেওয়ার পরই রবীন্দ্র ভবনের সামনে প্রতিবাদ কর্মসূচি শুরু করে তৃণমূল। বিপ্লব সরকারের স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হন সোনামনির রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ, রাজ্যসভার সংসদ সুস্মিতা দেব সহ অন্যান্যরা। 

রবিবারই আগরতলায় প্রথম জনসভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। রবীন্দ্র ভবনের সামনের মাঠে তাঁর সভার অনুমতি নিয়ে টালবাহানা চলছিলই। শনিবার বিকেলে সভার অনুমতি দেওয়া হলেও পরে তা বাতিল করে দেওয়া হয়। ত্রিপুরা প্রশাসন জানায়, রবীন্দ্র ভবনের সামনে নয়, আস্তাবলের মাঠে সভা করতে হবে অভিষেককে। রবীন্দ্র ভবনের সামনের সভামঞ্চ ভেঙে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

এ প্রসঙ্গে কুণাল ঘোষ তীব্র নিন্দা করে বলেন, “সভার অনুমতি প্রশাসন দিয়েছিল। তার পরই সভামঞ্চ তৈরি, নিরাপত্তার কাজ চলছিল। হঠাৎই প্রশাসনিক কর্তারা এসে বলেন এখানে সভা করা যাবে না। মঞ্চ তৈরির কাজ প্রায় শেষ। এখন সভামঞ্চ ভেঙে দেওয়ার কথা বলা হচ্ছে। রাতারাতি সভাস্থল কি বদল করা যায়?” ত্রিপুরায় জঙ্গলরাজ চলছে বলেও কটাক্ষ করেন তিনি।