বিধানসভায় নজিরবিহীন দলবদল, তৃণমূলে ফিরলেন সব্যসাচী

বিধানসভায় নজিরবিহীন দলবদল, তৃণমূলে ফিরলেন সব্যসাচী

আরোহী নিউজ ডেস্ক: বিধায়ক হিসাবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন কক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জাগদীপ ধনকড়। আর সেই শপথের দিনেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন সব্যসাচী দত্ত। বিধানসভার মধ্যে দলীয় পতাকা হাতে নিয়েই ছোটবেলা ফিরে আসেন বিধাননগরের প্রাক্তন মেয়র। বিধানসভার ভিতরে এই দলবদল কার্যত এক নজিরবিহীন ঘটনা। 

এদিন বিধানসভায় সাংবাদিক সম্মেল পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমদের উপস্থিতিতে তৃণমূলে 'ঘর ওয়াপসি' হয় সব্যসাচী দত্তের। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধায়ক হিসেবে শপথের পরই তাঁর সঙ্গে দেখা করে অনুমতি নিয়েই সব্যসাচী দত্ত তৃণমূলে যোগ দেন বলে জানান পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, 'দলকে আরও শক্তিশালী করে গড়ে তোলার লক্ষ্যেই তার এই যোগদান।'

ঘাসফুল শিবিরে 'ঘর ওয়াপসি'র পর সব্যসাচী দত্ত বলেন, 'দলের সঙ্গে মাঝে কিছু ভুল বোঝাবুঝি হয়েছিল, যা থেকে আবেগতাড়িত হয়ে অন্য দলে গিয়েছিলাম। আজ মমতা বন্দ্যোপাধ্যায় ফের আবার আমাকে দলে গ্রহণ করলেন। বাকিরাও সবাই স্বাগত জানালেন। দল যেভাবে বলবে সেভাবেই আগামী দিনে কাজ করব।'।

বিধানসভা নির্বাচনের পর সে কি বিজেপিতে ভাঙ্গন অব্যাহত। দু'বছর আগে মুকুল রায়ের হাত ধরি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন সব্যসাচী দত্ত। মুকুল রায় ফিরে গিয়েছেন পুরোনো দলে। তারপর থেকেই বিজেপি নেতা সব্যসাচী দত্তকে নিয়েও জল্পনা শুরু হয়েছিল। রাজনৈতিক মহল মনে করছিল, সব্যসাচীর তৃণমূলে ফেরা এখন সময়ের অপেক্ষা। অবশেষে মুকুল রায়ের হাত ধরেই মুখ্যমন্ত্রীর ঘরে ঢুকতে দেখা যায় সব্যসাচী দত্তকে। এরপরই সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে তৃণমূলে 'ঘর ওয়াপসি' হয় বিধাননগরের প্রাক্তন বিধায়কের।