ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, ভয় ধরাচ্ছে নতুন স্ট্রেন

ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, ভয় ধরাচ্ছে নতুন স্ট্রেন

আরোহী নিউজ ডেস্ক: দেশজুড়ে করোনার দাপট অব্যাহত। ফের দেশে দৈনিক সংক্রমণ ১০ হাজারের উপরে উঠল। ভয় ধরাচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বেড়েছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। এরমধ্যেই করোনার নতুন স্ট্রেন আতঙ্কের সৃষ্টি করেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৪৯ জন। বৃহস্পতিবার সংখ্যাটা ১০ হাজারের নীচে ছিল। একদিনে মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪৮৮ জনের। যা নিয়ে এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬৭ হাজার ৪৬৮ জন। গত ২৪ ঘণ্টায় বাড়ল অ্যাকটিভ কেসের সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ১৩৩। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৮৬৮ জন। যা নিয়ে এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৯ লক্ষ ৭৭ হাজার ৮৩০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। 

অন্যদিকে, কোভিডের নতুন এক প্রজাতি ভয় ধরিয়েছে বিশ্ববাসীর মনে। জানা গেছে, নতুন এই কোভিড প্রজাতির নাম B.1.1.529। উৎসস্থল হিসেবে চিহ্নিত করা হয়েছে বোৎসানাকে এবং ধীরে ধীরে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে হংকং ও দক্ষিণ আফ্রিকায়। রিপোর্ট অনুযায়ী, জিনোম সিকোয়েন্সিং-এর মাধ্যমে এখনও পর্যন্ত ১০ জন আক্রান্তকে শনাক্ত করা হয়েছে।