ভ্যাপসা গরমে সুন্দর ত্বক পেতে ব্যবহার করুন ঘরোয়া এই উপাদানগুলি 

ভ্যাপসা গরমে সুন্দর ত্বক পেতে ব্যবহার করুন ঘরোয়া এই উপাদানগুলি 

আরোহী নিউজ ডেস্ক: ভ্যাপসা গরমে মুখের বারোটা বেজে যাচ্ছে? তবে চাইলে ঘরোয়া পদ্ধতিতেই ত্বকের যত্ন নেওয়া যেতে পারে এই ভ্যাপসা গরমে। সহজ সরল এই উপায়গুলি ব্যবহার করেই ত্বকের নানান সমস্যার হাত থেকে খুব সহজেই মুক্তি পাওয়া সম্ভব। সাথে ফিরে আসবে ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা। চলুন দেখে নেওয়া যাক গরমে ত্বক উজ্জ্বল রাখার সহজ ও ঘরোয়া উপায়।

অ্যালোভেরা: অ্যালোভেরা জেল ত্বকের জন্য খুবই উপকারি। বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে তো আরও ভালো কথা। তা না হলে বাজারেও অ্যালোভেরা জেল কিনতে পাওয়া যায়। মুখে অ্যালোভেরা জেল লাগিয়ে শুকনো হওয়ার জন্য ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। পারলে দিনে দুই থেকে তিন বার একই ভাবে মুখ ধুয়ে নিন।

পাতিলেবুর রস আর গোলাপজল: বাড়িতে পাতিলেবু সকলেরই উপস্থিত। এই পাতিলেবুর রস কিন্তু ত্বকের জন্য দারুন উপকারি। পাতিলেবুর রস আর গোলাপজল এক সাথে মিশিয়ে নিন, পারলে তাতে একটু গ্লিসারিন দিলে আরো ভালো হয়। এরপর এই মিশ্রণটি মুখে লাগান আর শুকনো হবার জন্য অপেক্ষা করুন। প্রিতিদিন নিয়ম করে একবার ব্যবহার করতে পারলেই দেখবেন ত্বকের ব্রণ, গরমের ফুসকুরি, ঘামাচি কমে যাবে।

টমেটো: বাড়িতে রান্নার স্বাদ বাড়াতে অনেকেই টমেটোর ব্যবহার করেন। ত্বকের যত্নে টমেটোও কিন্তু খুবই উপকারি। টমেটো মুখের বাড়তি তেল শুষে নিয়ে ব্রণ ও কালো দাগ দূর করতে সাহায্য করে। মাঝারি সাইজের একটা টমেটো নিয়ে সেটা কেটে রস বের করে নিন। এরপর তুলোয় করে মুখে মেখে নিন। ব্যাস এরপর ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করে জল দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে এক বা দুদিন করলেই হাতেনাতে ফল পাবেন।