পুজোর আগে শুষ্ক চুল থেকে মুক্তি পেতে ব্যবহার করুন এই ঘরোয়া উপায়গুলি

পুজোর আগে শুষ্ক চুল থেকে মুক্তি পেতে ব্যবহার করুন এই ঘরোয়া উপায়গুলি

আরোহী নিউজ ডেস্ক : পুজোর আগে প্রত্যেকেই চায় নিজেকে সুন্দর দেখাতে চান আর তার জন্যে অনেক টাকা খরচা ও করেন। অনেকেই আছেন যারা শুষ্ক চুলের সমস্যায় ভুগছেন না তারা বাড়িতেই ঘরোয়া কিছু উপকরণ দিয়ে আপনার চুল কে আরো সুন্দর করে তুলতে করেন। চলুন জেনে নেওয়া যাক ঘরোয়া উপায়গুলি কি কি। 

১. একটা কাঁচা ডিম ভেঙে ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে ১ টেবিল চামচ অমন্ড অয়েল মেশান। পুরো চুলে ভালো করে লাগিয়ে নিন। স্ক্যাল্পেও লাগান। এবার শাওয়ার ক্যাপ পরে নিন। ১৫-২০ মিনিট পরে চুলে শ্যাম্পু করে নিন। 

২. চুল খুব রুক্ষ হয়ে পড়লে হেয়ার প্যাক তৈরি করে নিন কলা আর মধু দিয়ে। কলা ভালো করে চটকে নিন। খেয়াল রাখবেন কোথাও যাতে দলা পাকিয়ে না থাকে। এবার তার সঙ্গে মধু মেশান। তারপর তা পুরো চুলে লাগান। এই মিশ্রণ স্ক্যাল্পে লাগানোর প্রয়োজন নেই। ১৫-২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। 

৩. টক দইয়ের সঙ্গে কারিপাতা বাটা মিশিয়ে নিন। হেয়ার মাস্কের মতো চুলের গোড়ায় আর চুলে মেখে কুড়ি মিনিট রাখুন তারপর শ্যাম্পু করে নিন। এতে চুল পড়া কমবে। 

৪. দুটো পাকা কলা আর আধকাপ নারকেলের দুধ একসঙ্গে ব্লেন্ড করে নিন। এবার তা অল্প ভেজা চুলে লাগন, গোড়ায় মাসাজ করুন হালকা হাতে। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন।