নবমীর সকাল রোদ ঝলমলে হলেও, বেলাতে থেকে গিয়েছে বৃষ্টির সম্ভবনা 

নবমীর সকাল রোদ ঝলমলে হলেও, বেলাতে থেকে গিয়েছে বৃষ্টির সম্ভবনা 

আরোহী নিউজ ডেস্ক : দুর্গাপুজোর অষ্টমী থেকে দশমী পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। সেই সম্ভবনার খানিক তা সত্যি করে কলকাতাসহ সংলগ্ন এলাকায় অষ্টমীর রাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়। কিন্তু  নবমীর সকালে কলকাতায় রোদ ঝলমলে আকাশের দেখা মিলেছে। আকাশও মোটামুটি পরিষ্কারই রয়েছে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির সম্ভাবনা একে বারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ হাওড়া অফিসও জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা মেঘে ঢাকা আকাশ দেখা যেতে পারে কলকাতায়। হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টিও।

অষ্টমীতে বেলা গড়াতেই মেঘে ঢেকেছিল কলকাতার আকাশ। বেলার দিকে হালকা বৃষ্টিও হয়েছিল কলকাতার কিছু অংশে। যদিও মেঘ থাকলেও আর বৃষ্টি হয়নি। মাঝরাতে কোথাও কোথাও নেমেছিল হালকা বৃষ্টি। আকাশ মেঘে ঢাকা থাকায় অষ্টমীর দুপুর থেকে ভ্যাপসা ও অস্বস্তিকর গরমে হাঁসফাঁস অবস্থা হয় মহানগরবাসীর। বৃহস্পতিবারও মহানগরীর সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৩.৯ ডিগ্রি এবং ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। অষ্টমীর রাতের বৃষ্টি যে কোলকাতাবাসীকে খানিক তা স্বস্তি দিয়েছে তা বলাই যায়। 

উত্তর আন্দামান সাগরে তৈরি হওয়া ঘুর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। সেই নিম্নচাপ এ রাজ্যের দিকে অগ্রসর না হলেও তার প্রভাব এ রাজ্যের উপকূলবর্তী এলাকায় পড়ার আশঙ্কা প্রকাশ করেছে হাওয়া অফিস। তাই নবমী এবং দশমীতে কলকাতা ছাড়াও দুই মেদিনীপুর, দুই পরগণা, হাওড়া এবং হুগলি জেলায় থেকেই গিয়েছে বৃষ্টির সম্ভাবনা।