'তৃণমূল প্রতিহিংসাপরায়ণ দল নয়', নাম না করে বিজেপিকে কড়া বার্তা মমতার

রবিবার মহালয়ার দিনে ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী

'তৃণমূল প্রতিহিংসাপরায়ণ দল নয়', নাম না করে বিজেপিকে কড়া বার্তা মমতার

আরোহী নিউজডেস্ক: দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’র পুজোসংখ্যা প্রকাশের মঞ্চ থেকে নাম না করে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় এজেন্সিগুলিকে কাজে লাগিয়ে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে যে ষড়ষন্ত্র চলছে সেই দাবিও করলেন তৃণমূল নেত্রী। পাশাপাশি তিনি হুঁশিয়ারির সুরে এও জানিয়ে রাখলেন যে 'তৃণমূল প্রতিহিংসাপরায়ণ দল নয়, যদি সে রকম হত, তা হলেই অনেকেই গ্রেফতার হতে পারতেন'।

রবিবার মহালয়ার দিনে ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ওই অনুষ্ঠানের মঞ্চ থেকেই তিনি বিজেপি এবং সিপিএমকে তোপ দাগলেন। তৃণমূল নেত্রী বলেন, 'আপনারা আমাদের গাল দিন, কিছু যায় আসে না। যাঁরা এগুলো করছেন, আরও বেশি করে করুন। এগুলো করে যদি শান্তিতে ঘুমোতে পারেন, নিশ্চয়ই ঘুমোবেন। আমরা প্রতিহিংসাপরায়ণ নই। বদলা নয়, বদল চাই বলেছিলাম বলেই ৩৪ বছরের কাউকে গ্রেফতার করিনি। অনেক কর্মকাণ্ড থাকা সত্ত্বেও কাউকে গ্রেফতার করা হয়নি'। আবার কেন্দ্রের বিজেপি সরকারকে তোপ দেগে বলেন, 'ওদের মাথার উপর চন্দ্র, সূর্য, গ্রহ, তারার মতো নানা রকম এজেন্সি রয়েছে। যারা চোখে দেখেও দেখতে পায় না'।

বিজেপির নাম না করেই মমতা অভিযোগের সুরে বলেন, একদল লোক আছে যাদের বাংলাকে বদনাম করাই কাজ। একসময় দিল্লিতে গেলে লজ্জা হতো। বাংলার বদনাম করলে, এখানকার মানুষকে অসম্মান করলে আমার রাগ হয়। প্রত্যেকের জীবনে কিছু না কিছু কর্মকাণ্ড থাকেই। কিন্তু আজকাল একটি ছবি বেরোলেও সমালোচনার ঝড় ওঠে। আমাদের সবাই খারাপ। ওঁরা একা ভাল। উল্লেখ্য, এর আগেও মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় এজেন্সিকে কাজে লাগিয়ে বিজেপি রাজ্যের শাসকদলের নেতা মন্ত্রীদের বিরুদ্ধে তদন্ত করার অভিযোগ তুলেছিলেন। রাজ্যের দুই হেভিওয়েট তৃণমূল নেতা বর্তমানে জেলে। ফলে পাল্টা আক্রমণের নীতি নিয়েছেন তৃণমূল নেত্রী।