ভিড়ে ঠাসা চেনা ছন্দে লোকাল ট্রেন, শিকেয় বিধিনিষেধ

ভিড়ে ঠাসা চেনা ছন্দে লোকাল ট্রেন, শিকেয় বিধিনিষেধ

আরোহী নিউজ ডেস্ক :  আজ থেকেই কার্যত আংশিক লকডাউন। রাজ্য জুড়ে জারি হলো নানান রকম বিধি-নিষেধ। ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলাচল করার নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার । এদিন সকাল থেকেই বিধি নিষেধ জারি হতে না হতেই লোকাল ট্রেনের সেই চেনা ছবি। রীতিমতো বাদুর ঝোলা অবস্থায় যাত্রীরা ট্রেনে চাপছে। গোটা দেশের পাশাপাশি রাজ্যেও ক্রমেই বেড়ে চলেছে করোনা এবং ওমিক্রনের সংক্রমণ। এই ওমিক্রন এর প্রভাব বিস্তার হতে না হতেই রাজ্যে তড়িঘড়ি বিধি নিষেধ জারি করা হয়।

বন্ধ থাকছে রাজ্যের সমস্ত পর্যটন কেন্দ্র,সেলুন,রেস্তোরাঁ,পার্লার,জিম,শিক্ষা প্রতিষ্ঠান। জারি করা হয়েছে নাইট কারফিউ। এছাড়াও ৫০ শতাংশ লোক নিয়ে বেশকিছু কর্মসংস্থান খোলা থাকার পাশাপাশি লোকাল ট্রেন ৫০ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত করলেও সন্ধ্যা ৭ টার পর থেকে বন্ধ থাকবে লোকাল ট্রেন। 

তবে এখনও সেই চেনা ছন্দেই রয়েছে বনগাঁ শিয়ালদা সহ সমস্ত লোকাল ট্রেন। এই ভিড়ে ঠাসা বাদুর ঝোলা লোকাল ট্রেনে বিধি নিষেধ কার্যত শিকেয় উঠেছে। যাত্রীদের একাংশের বক্তব্য, শুধু লোকাল ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা জারি করলেই কি করোনার বাড়বাড়ন্ত আটকানো সম্ভব ? সারাদিন বিশেষ কোনো বিধিনিষেধ না থাকলেও সন্ধে ৭টার পর মানুষ বাড়ি ফিরতে পারবেন না। তবে কি হবে জনসাধারণের। বিকেলের ট্রেনে যদি অত্যাধিক ভিড় হয় তাহলে কি আদেও সংক্রমণ আটকানো সম্ভব ! বিভিন্ন সামাজিক মাধ্যমে এমন বিভিন্ন প্রশ্ন নিয়ে সরব হয়েছেন যাত্রীরা।