উৎসবের মরশুমে ভয় বাড়াচ্ছে করোনাগ্রাফ, বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

উৎসবের মরশুমে ভয় বাড়াচ্ছে করোনাগ্রাফ, বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

আরোহী নিউজ ডেস্ক : উৎসবের মরশুমে ভয় বাড়াচ্ছে করোনায় নতুন করে আক্রান্ত ও দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ২৪৬ জনের মৃত্যু হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৮৭ জন। উত্‍সবের মরসুমে দেশে ফের বাড়ল করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। 

দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ৪৩৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লক্ষ ২০ হাজার ৭৩০। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লক্ষ ৬ হাজার ৫৮৬। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৩ লক্ষ ৬২ হাজার ৭০৯ জন। একদিনে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৮০৮ জন। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৮ লক্ষ ৭৩ হাজার ৩৩০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৩ কোটি ৯১ লক্ষ ১১ হাজার ৯৩০।

পুজোর শুরুতে ৬০০-র আশেপাশে দৈনিক সংক্রমণ থাকলেও পুজো চলাকালীনই ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন  ৭৭১ জন। এ নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৭৮ হাজার ৪৮২ জন। বৃহস্পতিবার ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ -এর তরফে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনার ১৩ লক্ষ ১ হাজার ৮৩টি নমুনা পরীক্ষা হয়েছে। ১৩ অক্টোবর পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে  ৫৮ কোটি ৭৬ লক্ষ ৬৪ হাজার ৫২৫। এখনও পর্যন্ত দেশে ৯৬.৮২ কোটি ভ্যাকসিন ডোজ দেওয়া হচ্ছে।