কংগ্রেস প্রার্থী অর্চনা গৌতমকে নিয়ে শোরগোল, জানুন তাঁর আসল পরিচয়

কংগ্রেস প্রার্থী অর্চনা গৌতমকে নিয়ে শোরগোল, জানুন তাঁর আসল পরিচয়

আরোহী নিউজ ডেস্ক : উত্তরপ্রদেশের নির্বাচনে নিয়ে  কংগ্রেসের প্রার্থী তালিকায় ছিল একের পর এক চমক । উন্নাওয়ের ধর্ষিতার মা থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই কংগ্রেসের প্রার্থী তালিকায় স্থান পেয়েছে। তবে মেরঠের হস্তিনাপুর বিধানসভা আসনে কংগ্রেস প্রার্থী অর্চনা গৌতমকে নিয়ে শোরগোল পরে গিয়েছে গোটা দেশ জুড়ে। যা কিনা উঠে এসেছে টুইটার ট্রেন্ডিংয়ের একেবারে ওপরের দিকে। আর তাঁকে নিয়ে বিরোধী শিবিরে নানারকম টিপ্পনিও শুরু হয় গিয়েছে ইতিমধ্যেই। যদিও তার কড়া নিন্দা করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। 

কিন্তু কেন অর্চনা গৌতম কে নিয়ে এত চর্চা? জানা গেছে, ২০১৮-তে অর্চনা মিস বিকিনি ইন্ডিয়া প্রতিযোগিতায় 'মিস বিকিনি বডি' র খেতাব জিতেছিলেন তিনি। বিকিনি পরা বহু ছবিই তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে রয়েছে। আর তিনি এখন ভোট যুদ্ধে নেমেছে । তার এই পোশাক নিয়েই বিরোধী শিবিরের নিন্দার ঝড় উঠেছে । 

 মঙ্গলবার ফেসবুক লাইভে প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, "অর্চনা প্রচুর লড়াই করেছেন। আর এখন যেভাবে তাঁকে লক্ষ্য করে কাদা ছোঁড়া হচ্ছে এবং তাঁর জামাকাপড় ও বিয়ে নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে, তার পরিপ্রেক্ষিতে আমি বলতে চাই যে, আপনারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা অন্য কোনও ব্যক্তিকে এ সব প্রশ্ন করেন না কেন? আপনারা অর্চনাকে এভাবে কলঙ্কিত করতে চাইছেন কী এই জন্য যে, তিনি একজন মহিলা?" 

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশ নির্বাচনে কংগ্রেসের ১২৫ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছিলেন। সেই তালিকায় হস্তিনাপুর থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে অর্চনা গৌতমের নাম ঘোষণা করা হয়। আর তারপর থেকেই  অর্চনার নাম নিয়ে আলোচনা শুরু হয়েছে। অর্চনা ইতিমধ্যেই কয়েকটি সিনেমাতেও অভিনয় করেছেন। তাঁকে টিকিট দেওয়া নিয়ে নানারকম আলোচনাও শুরু হয়েছে। এমনকি হিন্দু মহাসভা আপত্তিও জানিয়েছে।

২০২১-র নভেম্বরে অর্চনা গৌতম কংগ্রেসে যোগ দিয়েছিলেন। এরপর তাঁর নাম কংগ্রেসের প্রার্থী তালিকাতেও দেখা যায়। লাগাতার তাঁর বিরুদ্ধে মন্তব্য করা নিয়ে অর্চনা বলেছেন, "দলিত হওয়ার জন্য তাঁকে অপমানিত করা হচ্ছে।ভোটে অর্চনার লড়াই বিজেপি প্রার্থী দীনেশ খটিকের সঙ্গে। অন্যদিকে, এই আসনে সমাজবাদী পার্টির হয়ে লড়াইতে রয়েছেন যোগেশ বর্মা। যোগেশ ২০০৭-এ বিএসপি প্রার্থী হিসেবে বিধায়ক হয়েছিলেন। এবার তাঁর লড়াই সপা প্রার্থী হিসেবে বিজেপির বিরুদ্ধে।"

অর্চনা গৌতমের জন্ম ১৯৯৫-এ। মেরঠের বাসিন্দা অর্চনা আইআইএমটি থেকে সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করেছেন। বর্তমানে তাঁর বয়স ২৬। মডেলিং ও অভিনয়ে কেরিয়ারের জন্য অর্চনা মুম্বইতে থাকেন। ২০১৪ সালে মিস ইউপি-ও হয়েছিলেন তিনি। বলিউডের কয়েকটি ছবিতেও কাজ করেছেন তিনি। ২০১৫-তে "গ্রেট গ্র্যান্ড মস্তি" সিনেমার মাধ্যমে অভিনয় শুরু করেছিলেন। এরপর পর হাসিনা পার্কার, বারাত কোম্পানি, জ্যাকশন বারাণসীর মতো সিনেমাতেও ছোটখাটো ভূমিকায় অভিনয় করেছেন।

প্রিয়াঙ্কা গান্ধীর স্লোগান 'লড়কি হু, লড় সকতি হু' স্লোগানে আস্থা রেখে কংগ্রেসে যোগ দিয়েছেন অর্চনা। কিন্তু রাজনৈতিক কেরিয়ার ঠিকমতো শুরু হওয়ার আগেই তাঁকে বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হচ্ছে।