নতুন জার্সিতেই বিশ্বকাপ ম্যাচে  নামছেন বিরাটরা 

নতুন জার্সিতেই বিশ্বকাপ ম্যাচে  নামছেন বিরাটরা 

আরোহী নিউজ ডেস্ক : টি-২০ বিনোদনের আইপিএল শেষ । এবার ঢাকে কাঠি পড়তে চলেছে টি-২০ বিশ্বকাপের। মরু শহরের দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বিশ্বকাপের প্রাক প্র্যাকটিস ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড। ১৯৯২ সালের রেট্রো জার্সির অনুকরণে তৈরি করা হয়েছে নতুন টি-২০ বিশ্বকাপের জার্সি। আজ সোমবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সেই জার্সি পরেই মাঠে নামতে চলেছে ভারতীয় টিম।  

আজ সোমবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ থেকেই যে বিশ্বকাপের মহড়া শুরু করে দিচ্ছে বিরাট বাহিনী তা নিয়ে কোনও প্রশ্নই থাকছে না।  পাকিস্তান ম্যাচে কী ভাবে স্ট্র্যাটিজি সাজাবে তা নিয়ে চিন্তাভাবনা শুরু হয়ে গেছে। প্র্যাকটিস ম্যাচ থেকেই অঙ্ক  কষতে শুরু করবেন বিরাটরা। তবে ভারতকে চিন্তায় রাখছে অফ ফর্মে থাকা সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়ার মত অলরাউন্ডার, তবে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ওপেন করা ঈশান কিশান রোহিতের সঙ্গে ওপেন করেন কিনা তার দিকে তাকিয়ে ভারতীয় সর্মথকরা। আজ ইংল্যান্ডের সঙ্গে এই অঙ্ক  গুলোরই সমাধান করতে চলেছে ভারতীয় টিম।

আবার অন্যদিকে গতকাল বিসিসিআই এর তরফ থেকে টুইট করা হয়েছে, মেন্টর হিসেবে যোগ দিয়েছেন সদ্য চতুর্থবারের আইপিএল জয়ী ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। বিরাট সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “মহেন্দ্র সিং ভারতীয় ক্রিকেটারদের কাছে আজীবনের মেন্টর, এবং তিনি দলে থাকলে ভারতে বিশেষভাবে সুবিধা যে পাবে তার কোনো প্রশ্নই থাকেনা”। তবে কোহলি বাহিনীর বাঁধা বড় ম্যাচ। বড় ম্যাচে কোহলি বাহিনী বারবার ব্যর্থ হয়। সেই বড় ম্যাচে জয় কিভাবে ছিনিয়ে আনতে পারে এটাই প্রধান লক্ষ্য হবে শাস্ত্রী-ধোনি এবং কোহলি বাহিনীর। আগামী রবিবার ২৪শে অক্টোবর মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত এবং পাকিস্তান সেই দিকে তাকিয়ে গোটা দেশ।

অন্যদিকে বিসিসিআই জানিয়েছে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা কাভারেজ হবে। মোট ৩৫ টি ক্যামেরার কাভারেজে দেখানো হবে এবারের বিশ্বকাপ।সব মিলিয়ে দুবাই এবং ওমান এর মাটি থেকে ফের একবার ধোনি ক্যারিশমায় ও বিরাটের ক্যাপ্টেন্সিতে ফের একবার বিশ্বকাপের ট্রফি ঘরে তুলতে পারে কিনা ভারত তার দিকে তাকিয়ে সারাদেশ।