অশেষ ধন্যবাদ আমি মুসলমান মনে করিয়ে দেওয়ার জন্য: মীর

অশেষ ধন্যবাদ আমি মুসলমান মনে করিয়ে দেওয়ার জন্য: মীর

আরোহী নিউজ ডেস্ক: দুর্গাপুজো নিয়ে স্মৃতি শেয়ার করায় কটাক্ষের শিকার মীর আফসার আলি। গনেশ পুজো হোক বা অন্য কিছু, ধর্মীয় কারণে বার বার কটাক্ষের শিকার হতে হয়েছে তাকে। তবে এবার আর চুপ থাকলেন না মীর। বরং সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ নিয়ে লম্বা পোস্টে ক্ষোভ উগড়ালেন। সম্প্রতি দুর্গাপুজোর এক বিজ্ঞাপনী প্রচারে দুর্গাপুজোর ছোটবেলার স্মৃতি নিয়ে কথা বলতে গিয়েই সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার হয়েছেন মীর।

এবার গোটা ঘটনায় হতাশা প্রকাশ করলেন মীর। ফেসবুকে লিখলেন, ‘অশেষ ধন্যবাদ তাঁদের যাঁরা বার বার মনে করিয়ে দেন আমি শুধুই একজন মুসলমান, আর অন্য কোনও পরিচয় নেই মীরের। আপনারা ভালো থাকবেন। বড্ড হতাশ হলাম।’

মীর আরও লেখেন, ‘নিজেকে আমি বারবার খুঁজে পেয়েছি, ইনোভেট করেছি নতুন আমিকে। সেরকম একটা গল্প, একটা অনুভূতি শেয়ার করছি আপনাদের সঙ্গে যদিও ইতিমধ্যে ধর্মের নামে কিছু বিজ্ঞ মানুষ জ্ঞান ফলাতে চলে এসেছেন। এত যুগ বাদেও মানুষকে বোঝানো গেল না যে ধর্ম যার যার নিজের ব্যাপার কিন্তু ‘উৎসব’ সবার। যাক গে। বড় বড় মনীষীরা যেটা করে যেতে পারেননি, সেটা আমার মতো একজন অতি সামান্য ক্ষুদ্র মানুষ কি করে পারবে'!

তবে মানুষ যে এই সময়ে দাঁড়িয়ে একটা শিক্ষিত সমাজে থেকেও ধর্ম নিয়ে মাতামাতি করে মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করছে তা নিন্দার যোগ্য।