আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি

আরোহী নিউজ ডেস্ক: আইসিসি মেনস টি-২০ ওয়ার্ল্ডকাপ ২০২২’-র দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই ২০২২ সালের টি-২০ এর সম্পূর্ণ সূচি ঘোষণা করা হয়েছে। ১৬ অক্টোবর থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ ২০২২। চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। ফাইন্যাল ম্যাচ অনুষ্ঠিত হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। সুপার ১২ এর দ্বিতীয় গ্রুপে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ এবং দুই কোয়ালিফায়ারের পাশে রয়েছে ভারত।

২৩শে অক্টোবার মেলবোর্নে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। সেমি ফাইনাল হবে ৯ এবং ১০ নভেম্বর। এবার মোট ১৬টি দল প্রতিযোগীতায় অংশ নেবে। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেই ফাইন্যাল ম্যাচ হবে। সাতটি জায়গায় মোট ৪৫ টি ম্যাচ হবে। সেগুলি যথাক্রমে মেলবোর্ন, সিডনি, বিসব্রেন, অ্যাডিলেড, জিলং, পার্থ এবং হোবার্ট। ১৬ অক্টোবার রবিবার বিশ্বকাপের উদ্ধোধনী ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা এবং নামিবিয়া। এই ম্যাচটি হবে জিলংয়ের কার্দিনিয়া পার্কে।

২২ অক্টোবার থেকে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে সিডনিতে মূল পর্ব শুরু হবে। এরপর ২৭ অক্টোবর ফার্স্ট রাউন্ডের গ্রুপ এ এর রানার আপের বিরুদ্ধে সিডনিতে নামবে ভারত। ৩০ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পার্থে তৃতীয় ম্যাচে নামবে টিম ইন্ডিয়া। চতুর্থ ম্যাচ অ্যাডিলেড ওভালে বাংলাদেশের বিরুদ্ধে, ২রা নভেম্বরে। আর শেষে ৬ঠা নভেম্বর গ্রুপ বি এর বিজয়ীর বিরুদ্ধে মেলবোর্নে নামবে ভারত। ম্যাচগুলি হবে ভারতীয় সময় সকাল সাড়ে নয়টা ও দুপুর দেড়টার সময়ে। সেমি ফাইনাল দুটি আয়োজিত হবে ৯ ও ১০ নভেম্বর যথাক্রমে সিডনি ও অ্যাডিলেডে। ফাইনাল হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।