সাসপেন্ড সাংসদদের সঙ্গে ধর্নায় অভিষেক

সাসপেন্ড সাংসদদের সঙ্গে ধর্নায় অভিষেক

আরোহী নিউজ ডেস্ক: শীতকালীন অধিবেশনে সাংসদদের সাসপেনশনের বিরোধিতায় উত্তাল হয়েছে সংসদ। এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাসপেন্ড হওয়া সাংসদদের পাশে আছেন বলেই আশ্বাস দিয়েছেন তিনি। মঙ্গলবার দিল্লি পৌঁছেই সাসপেন্ড সাংসদদের সঙ্গে সঙ্গে ধর্নায় বসেন অভিষেক।

দলের সাংসদদের নিয়ে সংসদ ভবনে বৈঠক করতেই দিল্লি পৌঁছেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নাগাল্যান্ড ইস্যুতে দলের অবস্থান কী হবে, শীতকালীন অধিবেশনের বাকিদিনগুলিতে দল কোন পথে হাটবে তা নিয়ে আলোচনা হবে বৈঠকে। মঙ্গলবার দুপুরে দিল্লি পৌঁছে বিমানবন্দর থেকে সোজা ধর্নাস্থলে পৌঁছে যান অভিষেক। গান্ধীমূর্তির পাদদেশে সাসপেন্ড হওয়া সাংসদদের সঙ্গে ধর্নায় বসেন তিনি।

শীতকালীন অধিবেশনের শুরু থেকেই একাধিক ইস্যু নিয়েই সরব হয়েছে বিরোধী দলগুলি। নাগাল্যান্ডে সেনার গুলিতে ১৪ জন নিরীহ নাগরিকের মৃত্যুর ঘটনায় ফের বিক্ষোভে সামিল হয়েছে বিরোধীরা। হট্টগোলের জেরে সাসপেন্ড করা হয়েছে ১২ জন সাংসদকে। যাদের মধ্যে তৃণমূলের দুই রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং শান্তা ছেত্রী রয়েছেন। এছাড়াও রয়েছেন ৬ কংগ্রেস সাংসদ, এক সিপিএম সাংসদ, এক সিপিআই সাংসদ, এবং দু’জন শিব সেনা সাংসদ। সাংসদদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে বিক্ষোভে সামিল হয়েছেন বিরোধীরা।