তৃণমূলের নজরে উত্তর-পূর্ব ভারত, অসম থেকে বড় টার্গেট বেঁধে দিলেন অভিষেক

তৃণমূলের নজরে উত্তর-পূর্ব ভারত, অসম থেকে বড় টার্গেট বেঁধে দিলেন অভিষেক

আরোহী নিউজ ডেস্ক: চব্বিশের লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের নজরে এবার উত্তরপূর্ব ভারত। আর সেই লক্ষ্যেই দলকে বড় টার্গেট বেঁধে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী বছরই বিধানসভা উত্তর-পূর্বের দুই রাজ্য ত্রিপুরা ও মেঘালয়। এই দুই রাজ্যেই ক্ষমতা দখল করতে চায় তৃণমূল। আর ২৪-এর লোকসভা নির্বাচনে অসমে থেকে পেতে হবে ১০টি আসন। দলীয় নেতৃত্বকে টার্গেট বেঁধে দিলেন অভিষেক।

অসমের দলীয় কর্মীদের উদ্দেশে অভিষেকের বলেন, 'আপনারা শুধু কথা দিন, অসমে ২০২৪ লোকসভা নির্বাচনে ১৪টি আসনেই পূর্ণশক্তি দিয়ে লড়বেন। আর ১৪টি আসনের মধ্যে অন্তত ১০টি আসনে তৃণমূলকে জিতিয়ে আনুন।' তিনি আরও বলেন 'ত্রিপুরার পুরভোটে মাত্র ৩ মাস লড়াই করে ২০ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল। অসমে তো প্রায় ২ বছর সময় আছে। তাহলে কেন হবে না?'

বুধবার একদিনের অসম সফরে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন কামাখ্যা মন্দিরে পুজো দিয়ে তৃণমূলের দলীয় কার্যালয়ের উদ্বোধন করেন তিনি। এরপরই এক সভায় যোগ দিয়ে অসমে বিজেপিকে উপড়ে ফেলার ডাক দেন অভিষেক। তাঁর কথায়, অসমে এই মুহূর্তে কোনও বিরোধীই নেই। কংগ্রেসকে দিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করা যাবে না। ফলে  কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিচ্ছেন নেতা কর্মীরা।

এদিন কেন্দ্রকে নিশানা করে অভিষেক বলেন, ডবল ইঞ্জিনের সরকার মানে ডাবল চোর। মোদিকে জেতানোর মাসুল দিতে হচ্ছে পেট্রোলের দামের মাধ্যমে। আগামী মাসে ফের তিনি অসম আসবেন বলেও জানান অভিষেক। শীঘ্রই অসমের মাটিতে পা রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও, জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।