নিজাম প্যালেসে নয়, এসএসকেএমে ভর্তি অনুব্রত

নিজাম প্যালেসে নয়, এসএসকেএমে ভর্তি অনুব্রত

আরোহী নিউজ ডেস্ক : এসএসকেএমে ভর্তি অনুব্রত মণ্ডল। ফের সিবিআইয়ের তলব এড়িয়ে হাসপাতালে অনুব্রত। বুধবার সকালে সিবিআই দফতরের যাওয়ার পথে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। সিবিআই দফতরে যাওয়ার পথেই গাড়ি ঘুরিয়ে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে । ইতিমধ্যেই  উডবার্ন ব্লকে ভর্তি রয়েছেন তিনি। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী শ্বাসকষ্ট জনিত কারণ দেখিয়ে হাসপাতালে ভর্তি হলেন তিনি। অনুব্রতর শারীরিক পরীক্ষার জন্য তৈরী হয়েছে  বিশেষ মেডিকেল টিম। 

বুধবার নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে যাওয়ার কথা ছিল তাঁর। বুধবার সকালে চিনার পার্কের বাড়ি থেকে সিবিআই দফতরে উদ্দেশ্যে রওনা দেন তিনি। তবে যাত্রাপথে শারীরিক অসুস্থতার জন্য  শেষমেশ নিজাম প্যালেসের পরিবর্তে এসএসকেএম হাসপাতালে যান অনুব্রত মণ্ডল। হাসপাতাল সূত্রে খবর, অনুব্রত মণ্ডলের বুকে কিছু সমস্যা রয়েছে।পাশাপাশি তার শ্বাসকষ্টও রয়েছে।তবে তাঁর শারীরিক পরীক্ষা নিরীক্ষা চলছে।তৈরি হয়েছে বিশেষ মেডিকেল টিম। 

প্রসঙ্গত,  বারবারই হাজিরা এড়িয়েছেন অনুব্রত। রক্ষাকবচের জন্য দ্বারস্থ হয়েছিলেন আদালতেও।প্রথমে সিঙ্গেল বেঞ্চ ও পরে ডিভিশন বেঞ্চে গেলেও মেলেনি রক্ষাকবচ। ফলে ফের বুধবার সকাল ১১টার সময়ে তাঁকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছিল।তবে সকালেই তিনি ভর্তি হলেন এসএসকেএমে।ফলে ফের হাজিরা এড়ালেন তিনি। এই নিয়ে ৫ বার হাজিরা এড়ালেন তিনি

উল্লেখ্য ,এর আগেও চার বার সিবিআই নোটিশ পাঠিয়েছিল অনুব্রত মণ্ডলকে। তখনও তিনি কখনও নির্বাচনী ব্যস্ততা, কখনও শারীরিক অসুস্থতার কারণ দেখিতে হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। অনুব্রত মণ্ডলের আইনজীবী তরফ থেকে জানানো হয়েছিল, গরু পাচার মামলায় তদন্তে সহযোগিতা করতে রাজি অনুব্রত। কিন্তু কলকাতায় সিবিআই দফতরে গিয়ে হাজিরা দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়, শারীরিক অসুস্থতার জন্য। পালটা যুক্তি হিসেবে সিবিআইয়ের আইনজীবীরা জানান, অসুস্থ শরীর নিয়ে অনুব্রত মণ্ডলকে জেলার বাইরে নানা রাজনৈতিক কর্মসূচিতে হাজির হতে দেখা যাচ্ছে। শুধু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে হাজিরা দিতেই অসুবিধা?

ফলে ফেএ অনুব্রত মণ্ডলকে ১৪ মার্চ নিজাম প্যালেসে হাজিরার নোটিশ পাঠায় সিবিআই। পাশাপাশি ১৪ মার্চ গ্রেফতারির আশঙ্কা দেখিয়ে রক্ষাকবচ চেয়ে আদালতের দারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু রক্ষাকবচ পায়নি তিনি। ফলে ফের বুধবার হাজিরার নির্দেশ দেওয়া হয় অনুব্রত মণ্ডলকে।আজ আবার ফের শারীরিক অসুস্থতা দেখিয়ে হাজিরা এড়ালেন তিনি।এখন দেখার বিষয় সিবিআই আধিকারিকরা এই ঘটনার বিরুদ্ধে কি পদক্ষেপ নেন।