টানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ, ইডির হাতে গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

টানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ, ইডির হাতে গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

আরোহী নিউজ ডেস্ক: ২৭ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর অবশেষে ইডির হাতে গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ পার্থের নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। সারা দিন তো বটেই, রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শনিবার সকাল ১০টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়।

শুক্রবার সকালে পার্থকে ঘুম থেকে তুলে দফায় দফায় চলে জিজ্ঞাসাবাদ। সারা রাত ইডির আধিকারিকেরা মন্ত্রীর বাড়িতে ছিলেন। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় মন্ত্রীর বাড়ি। সূত্রের খবর, টানা জিজ্ঞাসাবাদের মাঝে অসুস্থ হয়ে পড়েন পার্থ। দু’বার তাঁর বাড়িতে পৌঁছন চিকিৎসকেরা। কিন্তু তাতেও প্রশ্ন-পর্ব থামেনি।

ঘটনার মোড় সম্পূর্ন ঘুরে যায় দক্ষিণ কলকাতায় পার্থের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ২১ কোটি টাকা নগদ পাওয়ার পর। ইডি সূত্রে খবর দুবস্তায় ভরা ছিল ২০০০ এবং ৫০০ টাকার নোটের বান্ডিল। ওই বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও পাওয়া গিয়েছে বলে ইডির দাবি। 

রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর আটক করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কেও। শনিবার সকালে অর্পিতাকে আটক করা হয় বলে খবর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে।