আদালতের  রায়কে চ্যালেঞ্জ করে  সিবিআই তদন্ত চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ  আনিস খানের পরিবার

আদালতের  রায়কে চ্যালেঞ্জ করে  সিবিআই তদন্ত চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ  আনিস খানের পরিবার

আরোহী নিউজ ডেস্ক : আনিস মৃত্যুর তদন্তভার সিবিআইকে না দিয়ে সিটের তদন্তে আস্থা রেখেছে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ করে এবার সিবিআই তদন্ত চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হচ্ছেন মৃত ছাত্র নেতা আনিস খানের বাবা ও দাদা। এদিন আনিসের পরিবারের তরফে জানানো হয়, তথ্যপ্রমাণ লোপাট করতে পারে পুলিশ।

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের রায়ের পর মৃত ছাত্র নেতা আনিস খানের দাদা সাবির খান জানান, 'ভুয়ো তদন্ত তো করেইছে সিট। ওরা তো বলেনি, গত দু'বছর ধরে আনিসের কী ঝামেলা চলছিল! তার রিপোর্ট কেন নেই? আনিসকে খুনের হুমকি দিয়েছিল, সেই রিপোর্টই বা কোথায়?' তাদের ওপর হামলা করতে পারে বলেও আশঙ্কা করছেন আনিসের দাদা সাবির খান। এদিন সাবির খান বলেন, 'আনিস যখন পুলিশি নিরাপত্তা চেয়েছিল, দেয়নি। এ বার আমাদের হুমকি দেওয়া হচ্ছে। আমাদের নিরাপত্তা নেই। এ বার হয়তো আমাদের উপর আক্রমণ হবে!'

উল্লেখ্য আনিস খানকে পুলিশ খুন করেছে এই অভিযোগে প্রথম থেকেই এই ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে সরব হয়েছেন আনিস খানের বাবা সালেম খান ও দাদা সাবির খান। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ বিচারপতি রাজশেখর মান্থা আনিস মামলায় জানান, সিবিআইকে তদন্তভার হস্তান্তরিত করার প্রয়োজন নেই। সিট যেমন তদন্ত করছে, সেটাই যথেষ্ট। বরং সিট দ্রুত তদন্ত শেষ করুক এবং চার্জশিট পেশ করুক। সত্য উদঘাটনের সব চেষ্টা রাজ্য করছে, সিট গঠন করা হয়েছে। কিন্তু এদিন সিট-ই তদন্ত করবে বলে জানিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা। আর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে আনিসের পরিবার।