উত্তরবঙ্গের জমি পেতে লাটাগুড়িতে দু'দিনের প্রশিক্ষণ শিবির বিজেপি কিষান মোর্চার

BJP, Kisan Morcha, Lataguri, North Bengal

উত্তরবঙ্গের জমি পেতে লাটাগুড়িতে  দু'দিনের প্রশিক্ষণ শিবির বিজেপি কিষান মোর্চার

আরোহী নিউজ ডেস্ক: দোরগোড়ায় পঞ্চায়েত নির্বাচন। আর তার আগে উত্তরবঙ্গে বিশেষ নজর রাখছে গেরুয়া শিবির । জানা গিয়েছে, রাজ্যে দু'দিনের প্রশিক্ষণ শিবির হতে চলেছে ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় কিষান মোর্চার। সূত্র মারফত খবর, উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার লাটাগুড়ির রিসর্টে কিষান মোর্চার দু'দিন ধরে প্রশিক্ষণ শিবির হবে।বাংলা সহ ছয় রাজ্যের প্রথম শ্রেণীর কৃষক নেতৃত্বদের নিয়ে এ রাজ্যে তৈরি ভারতীয় জনতা পার্টির কৃষক সংগঠন দু'দিনের প্রশিক্ষণ শিবির করতে চলেছে।জানা গিয়েছে, একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও দেশের কৃষক নেতৃত্ব সহ কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং উপস্থিত থাকবেন শিবিরে।

পাশাপাশি থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও পদ্ম শিবিরের অন্যান্য নেতৃত্বরা। মনে করা হচ্ছে, সিঙ্গুর-নন্দীগ্রামের জমি আন্দোলনকেও আসন্ন নির্বাচনে হাতিয়ার করতে পারে বিজেপি। এখন পাখির চোখ রাজ্যের পঞ্চায়েত নির্বাচন , নজরে বাংলার কৃষক আন্দোলন। বাংলায় কৃষকদের আত্মহত্যা থেকে শুরু করে, বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন জোরদার করতেই দু'দিনব্যাপী আলোচনা হবে প্রশিক্ষণ শিবিরে।এক কথায় আগামী দিনের রূপরেখা তৈরি করতে বিজেপির কিষান মোর্চার এই প্রশিক্ষণ শিবির। গত রবি-সোম বঙ্গ বিজেপির সাংগঠনিক বৈঠকে সংগঠনকে শক্তিশালী কীভাবে করা যায়, সেই বিষয়ে একাধিক নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় পর্যবেক্ষকরা।

বৈদিক ভিলেজের পর উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার লাটাগুড়ির রিসর্টে কিষান মোর্চার দু'দিনব্যাপী প্রশিক্ষণ শিবির হবে। আয়োজনে ভারতীয় জনতা কিষান মোর্চা, পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি।শিবিরে উপস্থিত থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও অন্যান্য পদ্ম নেতারা। পঞ্চায়েত নির্বাচনে সিঙ্গুর- নন্দীগ্রামের জমি আন্দোলনকেও হাতিয়ার করতে চাইছে বিজেপি। বাংলা ছাড়াও ওড়িশা, ঝাড়খন্ড, বিহার, ছত্রিশগড় এবং আন্দামানের কৃষক নেতৃত্ব কোন পথে কৃষক আন্দোলন ? তার রূপরেখা চূড়ান্ত করবেন।পশ্চিমবঙ্গের আলোচনার বিষয়বস্তুতে সিঙ্গুর- নন্দীগ্রামের কৃষকদের 'বঞ্চনা' নিয়েও কোন পথে আন্দোলন, তার রূপরেখাও চূড়ান্ত হবে এই শিবির থেকে বলে বিজেপি সূত্রের খবর।